whatsapp channel

Hair Care Tips: অল্প বয়সে টাক পড়ার সমস্যা যে উপায়ে দূর করবেন

আমরা দেখি এখন অনেক অল্প বয়সে টাক পড়ে যাওয়ার সমস্যা দেখা যায়। কয়েকটা নিয়ম মেনে চললেই আপনি এই সমস্যার সমাধান করতে পারবেন। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস -…

Avatar

Advertisements
Advertisements

আমরা দেখি এখন অনেক অল্প বয়সে টাক পড়ে যাওয়ার সমস্যা দেখা যায়। কয়েকটা নিয়ম মেনে চললেই আপনি এই সমস্যার সমাধান করতে পারবেন। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

Advertisements

১) যে কোনো রকমের ক্রনিক রোগ যেমন থাইরয়েড, কোষ্ঠকাঠিন্য ইত্যাদিকে দূর করে ফেলতে হবে। এই সমস্যা থেকে যদি রেহাই পেতে চান তাহলে আগে এই রোগকে আপনাকে নির্মূল করতে হবে।

Advertisements

২) প্রতিদিন নিয়ম করে বা অথবা সপ্তাহে অন্তত দুদিন ভালো করে মাথায় অয়েল মাসাজ করতে হবে। যদি অয়েল মাসাজ নিয়ম করে করা যায় তাহলেও কিন্তু আপনার চুল পড়া বন্ধ হবে।

Advertisements

৩) সপ্তাহে অন্তত দু’দিন শ্যাম্পু করতে হবে, বর্ষাকালে বর্ষার জল কখনো মাথায় লাগানো যাবেনা। তাহলে কিন্তু চুল বেশি পরিমাণে উঠতে পারে। তাই বর্ষাকালে যতটা সম্ভব মাথায় জল যদিও লাগে তাহলে শ্যাম্পু করে ফেলুন।

Advertisements

৪) চুল ভালো করতে হলে অন্তত দিনে দুবার চুল ভালো করে আঁচড়াতে হবে, চুলে যদি অতিরিক্ত পরিমাণে জল পড়ে, তাহলে চুল অনেক বেশি ছিঁড়ে চুল মাথায় টাক পড়ে যেতে পারে।

৫) চুল ভালো করতে প্রতিদিন নিয়ম করে প্রচুর পরিমাণে শাকসবজি, বাদাম এবং লাল জাতীয় ফল শাকসবজি খেতে হবে। প্রচুর জল খেতে হবে শরীরে প্রয়োজনীয় অক্সিজেন দিতে হবে।

whatsapp logo
Advertisements