Hoop PlusTollywood

শরীর ঢাকা স্বল্প পোশাকে, পরিবারের সঙ্গে অন্তরঙ্গ মুহূর্ত কাটালেন অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত

বাংলা চলচ্চিত্র জগতে ঋতুপর্ণা সেনগুপ্ত এক উজ্জ্বল নক্ষত্রের মতো জ্বলজ্বল করে। তবে অভিনয় জগতে পাশাপাশি সমাজসেবামূলক কাজ এবং লেখালেখির সঙ্গে জড়িত আছেন তিনি। কর্মজীবন শুরু করেছিলেন ১৯৮৯ সালে। দাম্পত্য সঙ্গী হিসেবে বেছে নিয়েছেন ছোটবেলাকার বন্ধু সঞ্জয় চক্রবর্তীকে।

এক পুত্র এবং এক কন্যাকে নিয়ে তার সাধের সংসার। থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত শিশুদের সাহায্যে ঋতুপর্ণা নিরলস সহযোগিতা করে থাকেন। তার অভিনীত প্রথম ছায়াছবি প্রভাত রায় জাতীয় পুরস্কার প্রাপ্ত বাংলা ছবি ‘শ্বেত পাথরের থালা’। তারপরেই প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, চিরঞ্জিত চক্রবর্তী, অভিষেক চট্টোপাধ্যায় সঙ্গে একের পর এক জুটি বেঁধে সিনেমা করে সাফল্যের শীর্ষে পৌঁছে যান তিনি।

তার জন্ম কলকাতায় খুব তাড়াতাড়ি তিনি ‘চিত্রাঙ্কন’ নামে একটি শিল্প বিদ্যালয় থেকে অংকন, নৃত্য এবং হাতের কাজে দক্ষতা অর্জন করেন। ভালো অভিনয় করার জন্য তার ঝুলিতে ভরে নিয়েছেন অনেক জাতীয় পুরস্কার।

বাংলা সিনেমায় যতই নতুন নতুন অভিনেত্রীর মুখ দেখা যাক না কেন ঋতুপর্ণা সেনগুপ্ত যে এখনো নিজের অস্তিত্বকে একটু আলাদা করেই বজায় রাখতে পেরেছেন তা তার ইনস্টাগ্রাম ফলোয়ার দেখলেই বোঝা যায়। পরনে বিকিনি অথবা স্যুইমস্যুটে তিনি এখনও অল্প বয়সী নায়িকাদের মতনই দেখতে আসেনি কথা হলফ করে বলা যেতে পারে। বয়সের এতোটুকু ছাপ তার শরীরে পড়েনি।

সম্প্রতি ইনস্টাগ্রামে একটি ছবি ভাইরাল হয়েছে। পরনে বিকিনি পরে পিছনে পরিবারের আর সবার সঙ্গে সময় কাটাচ্ছেন ঋতুপর্ণা। তবে ছবিটি পোস্ট করে তিনি লিখেছেন ‘সুইমিং পুলকেই মিস করছেন’ তিনি। ছবিটি ইনস্টাগ্রামে পোস্ট করার সাথে সাথেই লাইক এ ভরে গেছে। অভিনেত্রী যে সবার কতখানি পছন্দের তা এর থেকেই বোঝা যায়।

whatsapp logo