Web Series: স্বামীসুখ না পেয়ে পাড়ার দেওরের সঙ্গে কুকীর্তি কামুক ভাবীর, ভুলেও বাচ্চাদের সামনে দেখবেন না

ভ্রাম্যমাণ যুগে মানুষ এখন নিজের পকেটে বিনোদনের সম্ভার নিয়ে ঘুরতে ভালোবাসে। তাই এখন চলচ্চিত্র ও ধারাবাহিকের পাশাপাশি এন্টারটেইনমেন্ট ইন্ডাস্ট্রিতে এক নতুন সংযোজন হয়েছে ওয়েব সিরিজের। আসলে প্রযুক্তির সাথে খাপ খাইয়ে…

Debaprasad Mukherjee

ভ্রাম্যমাণ যুগে মানুষ এখন নিজের পকেটে বিনোদনের সম্ভার নিয়ে ঘুরতে ভালোবাসে। তাই এখন চলচ্চিত্র ও ধারাবাহিকের পাশাপাশি এন্টারটেইনমেন্ট ইন্ডাস্ট্রিতে এক নতুন সংযোজন হয়েছে ওয়েব সিরিজের। আসলে প্রযুক্তির সাথে খাপ খাইয়ে চলতে গিয়ে এখন প্রত্যেকেই ইন্টারনেটের মাধ্যমে বিভিন্ন ওয়েব সিরিজ দেখতে পছন্দ করেন। আর সব বয়সের দর্শকদের জন্য আলাদা আলাদা কাহিনী ও দৃশ্যপট দিয়ে এই সিরিজগুলোকে আরো বেশি আকর্ষণীয় করে তোলেন নির্মাতারা।

ওয়েব সিরিজ বিষয়টি এখন খুবই কমন বর্তমান প্রজন্মের কাছে। ওটিটি আসার পর পাল্লা দিয়ে ওয়েবসিরিজের চাহিদা কিন্তু বেড়েই চলেছে। সেই ওয়েব সিরিজ গুলি দেখানো হচ্ছে বিভিন্ন অ্যাপ্লিকেশন থেকে। বলা বাহুল্য, বাংলা, হিন্দি এবং অন্যান্য আঞ্চলিক ভাষার বেশ কিছু ওয়েব সিরিজ টেক্কা দেয় বড় বাজেটের সিনেমাকেও। আসলে করোনা পরবর্তী সময় থেকে ডিজিটাল মিডিয়া কদর বুঝে গিয়েছে সাধারণ মানুষ। আর সেই সাথে পাল্লা দিয়ে চলার জন্য জন্ম নিয়েছে একাধিক প্রতিটি প্ল্যাটফর্মের। বর্তমানে এইসব প্ল্যাটফর্মে বিপুল জনপ্রিয়তা লাভ করছে কিছু সিরিজ।

কয়েকমাস আগেই মুক্তি পেয়েছিল ‘র‍্যাবিট’ ওটিটি প্ল্যাটফর্মের ‘রোজ কে দিওয়ানে’ সিরিজটি। এবার এই সিরিজের দ্বিতীয় পার্ট বের করে চমকে দিলেন নির্মাতারা। দ্বিতীয় পার্টের গল্প প্রথম পার্টের গল্পের শেষ থেকেই শুরু হয়েছে। সিরিজের কেন্দ্রীয় চরিত্রে রয়েছে একজন ভাবি, যে প্রতিদিন রাতে স্বামীর থেকে শারীরিক সুখ লাভ করতে পারেনা। তাই এই বিষয়টি নিয়ে স্বামী ও স্ত্রীর মাঝে অশান্তি লেগেই থাকে। এদিকে নানা উপায় ব্যবহার করেও স্বামী এই সমস্যার সমাধান খুঁজে পায়না। যদিও শেষমেষ পাড়ার এক দেওরের থেকে শারীরিক সুখ খুঁজে নেয় ওই ভাবি। আর এভাবেই গল্প এগিয়ে যায় ক্লাইম্যাক্সের দিকে।

এই সিরিজের একাধিক সাহসী দৃশ্য বেশ মনে ধরেছে অল্প বয়সের দর্শকদের। এই সিরিজে অনেক নবাগত অভিনেতা ও অভিনেত্রী একাধিক চরিত্রকে জীবন্ত করে তোলেন। সিরিজে একাধিক ঘনিষ্ঠ দৃশ্য থাকার কারণে কমবয়সী দর্শকদের কাছে এটি আকর্ষণীয় হয়েছে। এই সিরিজটি দেখতে হলে আপনাকে অবশ্যই ‘র‍্যাবিট’-এর সাবস্ক্রাইবড কাস্টমার হতে হবে।

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা