whatsapp channel

Royal Enfield: লঞ্চ হল ৩৫০ সিসির বুলেট, লুক ও ফিচার্স দেখেই প্রেমে পড়েছেন বাইক-লাভাররা

দেশীয় বাজারে আজকাল বাইকের চাহিদা তুঙ্গে। বাইক হল আজকাল মানুষের জীবনের যাতায়াতের অন্যতম মাধ্যম। তবে ক্রেতা অনুযায়ী বাইকের মডেল ও চাহিদাও ভিন্ন হয় বাজারে। যেভাবে মধ্যবিত্ত মানুষজন পছন্দ করেন বাজেট…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Advertisements
Advertisements

দেশীয় বাজারে আজকাল বাইকের চাহিদা তুঙ্গে। বাইক হল আজকাল মানুষের জীবনের যাতায়াতের অন্যতম মাধ্যম। তবে ক্রেতা অনুযায়ী বাইকের মডেল ও চাহিদাও ভিন্ন হয় বাজারে। যেভাবে মধ্যবিত্ত মানুষজন পছন্দ করেন বাজেট সেগমেন্ট বা মিড-রেঞ্জ বাইক, তেমনই আবার অনেক উচ্চবিত্ত ভারতীয় শখ পূরণের জন্য প্রিমিয়াম বাইকও কিনে থাকেন। তাই এদেশে প্রিমিয়াম বাইকের চাহিদাও বৃদ্ধি পাচ্ছে উত্তরোত্তর।

Advertisements

আর ভারতের প্রিমিয়াম বাইকের তালিকায় Royal Enfield-এর চাহিদা বা জনপ্রিয়তা বেড়েছে এক দশকে। এই বাইককে টেক্কা দিতে পারেনি কোনো কোম্পানিই। পাহাড়ি রাস্তায় বাইক সফর থেকে শুরু করে রাস্তা কাঁপানো শব্দে শহরের জনবহুল এলাকায় যাওয়া, এইসব শখ পূরণ করতে Royal Enfield হল অনেকের প্রথম পছন্দ। আর দীর্ঘ অপেক্ষার পর সম্প্রতি এই বাইক নির্মাতা কোম্পানি ৩৫০ সিসির বাইক নিয়ে এলো বাজারে। এই বাইকের ফিচার্স ও লুক দেখে যে কেউ প্রেমে পড়ে যাবে এই বাইকের।

Advertisements

★ লুক: Royal Enfield-এর এই নতুন ৩৫০ সিসির বাইকের লুকে তেমন কোনো পরিবর্তন আনেনি কোম্পানি। পুরানো রয়্যাল এনফিল্ড ক্লাসিকের মতোই অনেকটা দেখতে এই নতুন বাইক। লোগো রাখা হয়েছে আগের মতোই। তবে নতুন একটি রংয়ে লঞ্চ হয়েছে এই বাইক।

Advertisements

★ ইঞ্জিন: কোম্পানির আগের ক্লাসিক মডেলের মতোই ৩৪৯ সিসির ইঞ্জিন রাখা হয়েছে রয়্যাল এনফিল্ডের এই বুলেট ৩৫০ মডেলে। তবে রিফাইনমেন্টের ক্ষেত্রে আরও ফাইন টিউনিং দেওয়া হয়েছে। সেই কারণে আর সেই আগের মতো শব্দ হবেনা বাইকে।

Advertisements

★ ফিচার্স: এই বাইকেও পুরনো আভিজাত্য বজায় রাখতে স্পোক হুইলই রেখে দিয়েছে কোম্পানি।নতুন প্রজন্মের জন্য অ্যালোয় হুইল রাখা হয়নি। বাকি সব ফিচার্স মোটামুটি একইরকম রাখা হয়েছে এই বাইকে।

★ দাম: ভারতে এই বাইকের এক্স শোরুম দাম রাখা হয়েছে ২.১৫ লক্ষ টাকা।

whatsapp logo
Advertisements
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা