Hoop PlusTollywood

Rupankar Bagchi: কেকে বিতর্ক ভুলে নিজের ছন্দে ফিরছেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত সঙ্গীতশিল্পী রূপঙ্কর

চলতি বছরেই জাতীয় পুরস্কারপ্রাপ্ত সঙ্গীতশিল্পী রূপঙ্কর বাগচীর জীবনে নেমে আসে অকল্পনীয় ঝড়।বিখ্যাত সঙ্গীত শিল্পী কেকে’র ( kk) মৃত্যুর পর যেই ভাবধারা রূপঙ্কর প্রয়োগ করেন তাতে ক্ষেপে যায় বহু মানুষ। এরপর রূপঙ্কর একপ্রকার বয়কট হয়ে যান। খবরের কাগজের শিরোনামে রূপঙ্কর সম্পর্কে নানান কটূক্তি ফুটে ওঠে। এমনকি বহুবার লাইফ থ্রেট ও তার মায়ের ধর্ষনের হুমকি পর্যন্ত পান।

এখন সেসব অতীত। মানুষ আর রূপঙ্কর বাগচীর কেচ্ছা নিয়ে কথা বলে না, বরং রূপঙ্কর শুরু করতে চলেছেন তার নতুন কাজ। একেবারে নতুন ছন্দে ফিরতে চলেছেন তিনি। সম্প্রতি তাকে একটি ওয়েব সিরিজে দেখা যায়। দুর্দান্ত অভিনয় করেন তিনি। এছাড়াও সঙ্গীত জগতে নতুন করে নিজের প্রভাব বিস্তার করতে চলেছেন তিনি।

উল্লেখ্য, লক ডাউনের আগে শুরু হয় রূপঙ্কর বাগচীর অ্যাকাডেমির বার্ষিক অনুষ্ঠান। এরপর লক ডাউন শুরু হলে সমস্ত ক্লাস অনলাইনে শুরু করেন। গানের সমস্ত ক্লাস অনলাইনে নিতেন তিনি। রূপঙ্কর বাগচীর আকাডেমির শাখা রয়েছে কলকাতার কেষ্টপুর, যাদবপুর, নৈহাটিতে। এবারে এই শাখাগুলোতে শুরু হবে ক্লাস।

আগামী ৫ ই সেপ্টেম্বর শুরু হতে চলেছে রূপঙ্করের নতুন কাজ। ওইদিন শিক্ষক দিবস এবং কিংবদন্তি শিল্পী সলিল চৌধুরীর ( Salil Chowdhury’s death anniversary) মৃত্যু দিবস, তাই ওই বিশেষ দিনকে মাথায় রেখেই নিজের মিউজিক অ্যাকাডেমির বার্ষিক অনুষ্ঠান গোছাতে চলেছেন রূপঙ্কর। ওইদিন তার সমস্ত ছাত্র ছাত্রীরা পুরোনো দিনের গান গাইবেন, মূলত, লক ডাউনের পর এই প্রথমবার রূপঙ্কর এর শিল্প সত্ত্বা মঞ্চে পা রাখতে চলেছে।

whatsapp logo