Hoop StoryHoop Viral

Sandhya Mukherjee: শেষ বয়সেও কি দারুণ কণ্ঠের জাদু, ভরা মঞ্চে গান গেয়েছিলেন সন্ধ্যা মুখোপাধ্যায়, ভাইরাল ভিডিও

সুরের আকাশে আবারও নক্ষত্র পতন। লতামঙ্গেশকারের পরে এবার গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায়। গত মঙ্গলবার সন্ধ্যায় শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায়। ৯০ দশকের প্রথম শ্রেণীর কন্ঠ শিল্পীদের মধ্যে এক অন্যতম শিল্পী ছিলেন গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায়। আগের শিল্পীদের আমরা প্রত্যেকেই হারিয়েছি। শেষ প্রদীপটাও নিভে গেল। জীবনের শেষ দিন পর্যন্ত সংগীতের সাধনাই করে গেছেন তিনি। জীবনের শেষ পর্যায় কাঁপা কাঁপা হাতে মাইক ধরেছেন ঠিকই কিন্তু গলা থেকে স্বর এর বিচ্যুতি কোনদিন ঘটেনি।

বেশ কয়েক দিন আগে মঞ্চে গান গেয়েছিলেন ‘ঘুম ঘুম চাঁদ,ঝিকিমিকি তারা, এই মাধবী রাত, আসেনি তো কভু আর, জীবনে আমার’। সত্যিই আর এমন মাধবী রাত কোনদিন ফিরে পাবে না কেউ। পাশে বসে আছেন তাবড় তাবড় শিল্পীরা। তারা প্রত্যেকেই গুনমুগ্ধ শ্রোতা। এই সমস্ত শিল্পীদের হাততালিতে একেবারে গমগম করছে গোটা পরিবেশটা। ২৬ শে জানুয়ারি অসুস্থ হয়ে পড়েছিলেন তারপর থেকে কখনো খারাপ কখনো ভালো এইভাবে ভালো মন্দে চলছিল। অবশেষে মঙ্গলবার বিকাল বেলা সকলকে ছেড়ে চলে যান তিনি৷ তার মৃত্যুতে শোকাহত হয়েছেন গোটা সংগীত মহল।

শুধুমাত্র বাংলা সিনেমার গান বা আধুনিক গান সোশ্যাল মিডিয়া খুললে দেখা যায়, ক্লাসিক্যাল গানেও তিনি কতোটা পারদর্শী ছিলেন। তানপুরা হাতে রাগ সংগীত পরিবেশন করেছেন অনায়াসে। এযুগের নতুন প্রতিভা সৌমিত্র রায় ফেসবুক পেজ থেকে ভিডিওটি শেয়ার করেন, তিনি ক্যাপশনে লিখেছেন, যে তিনি সত্যিই ভাগ্যবান, যে তিনি এই মূহূর্তটাকে ক্যাপচার করতে পেরেছিলেন। আজ এই মুহূর্তই আমাদের সম্বল। Hoophaap এর পাতায় দেখে ফেলুন অসাধারণ সেই মুহূর্ত –

whatsapp logo