Hoop PlusTollywood

Abhishek Chatterjee: ছবির পাশে কেক, প্রয়াত অভিষেকের জন্মদিন পালন করলেন কন্যা ডল

এক মাস হতে চলল না ফেরার দেশে পাড়ি দিয়েছেন অভিষেক চট্টোপাধ্যায় (Abhishek Chatterjee)। রেখে গিয়েছেন তাঁর স্ত্রী সংযুক্তা (Sanjukta Chatterjee) ও একমাত্র কন্যাসন্তান ডল (Doll)-কে। তাঁর মৃত্যুর পর শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কার পেয়েছেন অভিষেক। তা ডলের হাতে তুলে দেওয়া হয়েছে। কিন্তু তবু অভিষেকের পরিবারে রয়ে গেছে এক বিরাট শূন্যতা। কারণ আসল মানুষটিই নেই। এর মধ্যেই গুটি গুটি পায়ে এগিয়ে এসেছে অভিষেকের জন্মদিন।

অভিষেকের জন্মদিনে সংযুক্তা সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন বেশ কয়েকটি ছবি। এদিন আনা হয়েছে পিচ রঙের বড় একটি ফুলের ডিজাইন করা কেক। সেই কেকের গায়ে সাদা-কালো রঙে আঁকা রয়েছে একটি পুরুষালি হাত যে উপর থেকে ধরে রয়েছে একটি মহিলা ও একটি শিশুর হাতকে। বুঝে নিতে কষ্ট হয় না, পুরুষটি অভিষেক। তিনি শারীরিক ভাবে না থেকেও মানসিক ভাবে রয়ে গিয়েছেন সংযুক্তা ও ডলের জীবনে। কেকের চারপাশে সংযুক্তার ভালোবাসায় ভরা লেখা। শ্বেতশুভ্র শ্বেতপাথরের টেবিলে রাখা হয়েছে জন্মদিনের কেক।

সামনে রয়েছে অভিষেকের ছবি। দেওয়ালে আটকানো রয়েছে তাঁর একটি বিরাট সাদা-কালো ছবি। মধ্যরাতে ডল নিজের হাতে সেই কেক কেটেছে। সাথী ছিলেন সংযুক্তা। ডলকে নিয়ে অনেক গর্ব ছিল অভিষেকের। তার ইংরাজি ও ফ্রেঞ্চ বলা দেখে মুগ্ধ হয়েছিলেন তিনি। ডল বরাবর অভিনেত্রী হতে চেয়েছে। অভিষেক নিজে টলিউডে রাজনীতির শিকার হয়েছিলেন। তাই তিনি চেয়েছিলেন বলিউডে লঞ্চ করবেন ডলকে। তবে সংযুক্তা জানিয়েছেন, তিনি কখনও ডলের জন্য কারোর কাছে হাত পাতবেন না। যদি ডলকে কেউ উপযুক্ত মনে করেন, তাহলে তাঁরাই ডেকে নেবেন। অভিষেকের জন্মদিনের কেকটি ‘সায়ন্তনী’স কিউলিনারি ডিলাইট’। সংযুক্তা এই সংস্থাকে ধন্যবাদ জানিয়েছেন। পাশাপাশি সোশ্যাল মিডিয়ায় অভিষেককে জানিয়েছেন জন্মদিনের শুভেচ্ছা।

কয়েকদিন ধরে ফুড পয়জনিং-এর কারণে অসুস্থ হয়ে পড়েছিলেন অভিষেক। ‘খড়কুটো’-র শুটিংয়ে তিনি অসুস্থ হয়ে পড়ায় তাঁকে দ্রুত বাড়ি পাঠিয়ে দেওয়া হয়। কিন্তু স্টার জলসার রিয়েলিটি শো ‘ইস্মার্ট জোড়ি’-তে অংশগ্রহণ করেছিলেন অভিষেক ও সংযুক্তা। অভিষেক ওই দিন শুটিংয়ে যেতে না চাইলেও তাঁর বাড়িতে গাড়ি পাঠিয়ে জোর করে শুটিংয়ে নিয়ে আসা হয়েছিল। কিন্তু সেদিন শুটিং করতে পারছিলেন না অভিষেক। সেই রাতেই বাড়ি ফেরার পর কার্ডিয়াক অ্যারেস্ট হয় অভিষেকের। অকালে প্রয়াত হন তিনি। শরীর শেষ হয়ে গেলেও আত্মা অবিনশ্বর। কোথাও তো আছেন অভিষেক। তিনি তারকা হয়ে আছেন নক্ষত্রের দেশে। সকাল হয়, নক্ষত্রের দেশ থেকে ভেসে আসে কবিগুরুর অমোঘ সুর “ তখন কে বলে গো সেই প্রভাতে নেই আমি!”

whatsapp logo