Hoop PlusTollywood

Rukmini Maitra: সুযোগ পেতে দেবের বেডরুমে যেতে হয়নি, সত্যবতী হওয়ার আগে অকপট রুক্মিণী মৈত্র

‘কিশমিশ’-এর পর আবারও বড় পর্দায় জুটি বাঁধতে চলেছেন দেব (Dev) ও রুক্মিণী মৈত্র (Rukmini Maitra)। সম্প্রতি দেব ঘোষণা করেছিলেন তাঁর আপকামিং ফিল্ম ‘ব্যোমকেশ ও দূর্গ রহস্য’-এর। এই ফিল্মটি পরিচালনা করছেন বীরসা দাশগুপ্ত (Birsha Dasgupta)। ব্যোমকেশের চরিত্রে দেব (Dev) অভিনয় করলেও তাঁর বিপরীতে কে হবেন সত্যবতী, তা নিয়ে এতদিন ছিলেন ধন্দ। কিন্তু সম্প্রতি সত্যবতীর চরিত্রে ঘোষণা হল রুক্মিণীর নাম।

‘ব্যোমকেশ ও দূর্গ রহস্য’ ফিল্মের শুভ মহরতে সত্যবতীর চরিত্রে ঘোষণা হল রুক্মিণীর নাম। এর আগে নটী বিনোদিনীর চরিত্রে অভিনয় করেছেন রুক্মিণী। এরপর সত্যবতীর চরিত্র তাঁর কাছে যথেষ্ট চ্যালেঞ্জিং। রুক্মিণী জানালেন, তাঁর কাছে যে চরিত্রই আসুক, প্রাণ ঢেলে নিজের একশো শতাংশ দেওয়ার চেষ্টা করেন তিনি। সত্যবতীর চরিত্রেও সেই চেষ্টা থাকবে তাঁর। ব্যোমকেশের সহধর্মিণী সত্যবতী একজন বাঙালি গৃহবধূ হলেও তাঁর বুদ্ধিমত্তা আকর্ষণ করেছে রুক্মিণীকে। কারণ তিনি মনে করেন, ফিল্মের গল্পের প্রেক্ষাপট যে সময়ের , তা তাঁর দিদিমা ও ঠাকুমার আমলের। সেই সময়ের মহিলাদের কৃতিত্ব প্রকাশ্যে না আসলেও তাঁরাই বাড়ির পুরুষদের সঠিক দিশা দেখাতেন।

 

View this post on Instagram

 

A post shared by Dev Adhikari (@imdevadhikari)

সেই মহিলাদের মধ্যেই লুকিয়ে থাকতেন এক-একজন সত্যবতী। তবে ‘ব্যোমকেশ ও দূর্গ রহস্য’-এ সত্যবতীর চরিত্র রুক্মিণীর কাছে চ্যালেঞ্জিং হতে চলেছে অন্য ভাবে। সত্যবতী এই ফিল্মে অন্তঃসত্ত্বা। এর আগে ‘চ্যাম্প’-এ অন্তঃসত্ত্বা নারীর ভূমিকায় রুক্মিণী অভিনয় করলেও সত্যবতীর চরিত্র পুরোপুরি আলাদা। ফলে দামিনী বসু (Damini Basu)-র কাছে রুক্মিণীকে নিয়মিত শিখতে হচ্ছে অভিনয়ের খুঁটিনাটি। ইতিমধ্যেই সত্যবতীর চরিত্রে সেট হয়ে গিয়েছে রুক্মিণীর লুক।

তবে রুক্মিণী জানালেন, দেবের সাথে তাঁর বাস্তব জীবনের রসায়ন পর্দায় সম্পর্কের সমীকরণ গড়ে তুলতে সাহায্য করবে না। দেবের সঙ্গে ঘনিষ্ঠতার কারণে তিনি বারবার সুযোগ পাচ্ছেন এমনটা কিন্তু নয়, কারণ ক্যামেরার সামনে তাঁরা দুই জন আলাদা মানুষ হয়ে যান। তাঁদের ব্যক্তিগত সম্পর্কের ছোঁয়া থাকে না সেটে। ‘ব্যোমকেশ ও দূর্গ রহস্য’-এর শুটিং হবে মধ্যপ্রদেশের বিস্তীর্ণ অঞ্চল জুড়ে। এছাড়াও কলকাতা ও তার আশেপাশের অঞ্চলেও চলবে শুটিং।

 

View this post on Instagram

 

A post shared by Dev Adhikari (@imdevadhikari)

whatsapp logo