Bengali SerialHoop Plus

Sayantan Sarkar: মোটা মাইনের চাকরি ছেড়ে কেন অভিনয়ে এলেন ‘খেলনা বাড়ি’-র রণ!

খল চরিত্র পর্দায় ফুটিয়ে তোলা অত্যন্ত কঠিন। কৃত্রিম অভিনয় হলেই তা দর্শকদের অপ্রিয় হয়ে যায়। কিন্তু জনপ্রিয় ধারাবাহিক ‘খেলনাবাড়ি’-র মাধ্যমে খল চরিত্র রণ ওরফে সায়ন্তন সরকার (Sayantan Sarkar) বর্তমানে দর্শকদের অত্যন্ত পছন্দের বা বলা ভালো অপছন্দের ব্যক্তি। একজন অভিনেতা হিসাবে সায়ন্তনের সফলতা এখানেই। রণর চরিত্র পর্দায় ফুটিয়ে তোলা সায়ন্তনের কাছে ছিল যথেষ্ট চ্যালেঞ্জিং। কারণ বাস্তব জীবনে তিনি শান্ত প্রকৃতির। চেঁচিয়ে কথা অবধি বলতে পছন্দ করেন না। এর আগে ‘মোম পালক’-এ সায়ন্তনকে দেখা গিয়েছিল রোম‍্যান্টিক নায়কের ভূমিকায়। তবে স্টিরিওটাইপ হতে চাননি সায়ন্তন। হলিউডের ফিল্ম দেখে বড় হয়েছেন তিনি। সায়ন্তন ভাঙতে চেয়েছিলেন নিজেকে। ফলে রণর চরিত্রে অভিনয়ের সিদ্ধান্ত নেন তিনি।

বিধাননগর মিউনিসিপ‍্যাল স্কুল থেকে উচ্চ মাধ্যমিক পাশ করার পর কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে ইংরাজিতে অনার্স নিয়ে স্নাতক স্তরের পড়াশোনা সম্পূর্ণ করতে করতেই মডেলিং-এ আসা। নিজের চেহারার গড়ন, উচ্চতা দেখে মডেল হতে চেয়েছিলেন সায়ন্তন। পরিবারের সমর্থন পেয়েছিলেন তিনি। তবে সায়ন্তনের মা ছেলেকে দেখতে চেয়েছিলেন অভিনেতা হিসাবে। মায়ের পরামর্শ মেনে ‘নান্দীকার’-এ যোগ দেন তিনি। নিয়মিত অভিনয়ের প্রশিক্ষণ নেওয়া শুরু করেন সায়ন্তন। অভিনেতা হওয়ার শুরু ‘নান্দীকার’-এর ওয়ার্কশপ থেকেই।

তবে অভিনয়ের মাঝেই চাকরি করেছেন সায়ন্তন। এক সময় ‘ঠিক যেন লাভ স্টোরি’ ধারাবাহিকে নায়কের বন্ধুর চরিত্রে অভিনয়ের সুযোগ পেয়েছিলেন তিনি। সায়ন্তনের ট্র্যাক চলেছিল মাত্র এক মাস। কিন্তু এরপরেই একটি নামী বিমান সংস্থার তরফে কেবিন ক্রুর চাকরির সুযোগ আসে। মুম্বইয়ে ট্রেনিং নিতে যেতে হয়েছিল। টানা আড়াই বছর কেবিন ক্রুর চাকরি করে ভালো মাইনে পেলেও ছিল না মানসিক তৃপ্তি। চাকরি ছেড়ে দিয়েছিলেন সায়ন্তন। আবারও ইন্ডাস্ট্রিতে ফিরে আসেন তিনি। ‘টোটাল দাদাগিরি’ ফিল্মে যশ দাশগুপ্ত (Yash Dasgupta)-র বন্ধুর চরিত্রে আসে অভিনয়ের সুযোগ।

এরপরেই আবারও ছোট পর্দায় ফিরে আসেন সায়ন্তন। ‘যমুনা ঢাকি’-তে খল চরিত্র দিয়ে শুরু হয় নতুন যাত্রা। তবে এরপর ‘মোম পালক’-এ নায়কের চরিত্রে অভিনয় করলেও ধারাবাহিকটি হিট হয়নি। কিন্তু সায়ন্তনের কিছু অনুরাগী তৈরি হয়েছে। হিট-ফ্লপের তুলনায় সায়ন্তন গুরুত্বপূর্ণ মনে করেন চ্যানেলকে। মহিলা অনুরাগী থাকলেও সিঙ্গল নন সায়ন্তন। দীর্ঘদিন ধরেই সম্পর্কে রয়েছেন তিনি।

 

View this post on Instagram

 

A post shared by Swagata Sen (@upbeatswagata)

whatsapp logo