whatsapp channel

Sharmila Tagore: নিভৃতে ক্যান্সারে আক্রান্ত হয়েছিলেন শর্মিলা ঠাকুর!

‘শুভ মহরত’-এর পর কেটে গিয়েছে দীর্ঘ সময়। শর্মিলা ঠাকুর (Sharmila Tagore) আবারও ফিরছেন বাংলা সিনেমায়। বাংলার মাটিতেই তাঁর শিকড়। ঠাকুরবাড়ির মেয়ের কেরিয়ারে আত্মপ্রকাশ সত্যজিৎ রায় (Satyajit Ray)-এর নির্মাণ ‘অপুর সংসার’-এর…

Avatar

Nilanjana Pande

Advertisements
Advertisements

‘শুভ মহরত’-এর পর কেটে গিয়েছে দীর্ঘ সময়। শর্মিলা ঠাকুর (Sharmila Tagore) আবারও ফিরছেন বাংলা সিনেমায়। বাংলার মাটিতেই তাঁর শিকড়। ঠাকুরবাড়ির মেয়ের কেরিয়ারে আত্মপ্রকাশ সত্যজিৎ রায় (Satyajit Ray)-এর নির্মাণ ‘অপুর সংসার’-এর হাত ধরে। বঙ্গতনয়া হয়ে বলিউডকে জয় করেছেন শর্মিলা। আবারও দীর্ঘদিন পর ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta)-র প্রযোজনায় তৈরি ফিল্ম ‘পুরাতন’-এর মাধ্যমে বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতে প্রত্যাবর্তন ঘটছে শর্মিলার। বলিউডে প্রতিষ্ঠিত হওয়ার পর তাঁর ব্যক্তিগত জীবন নিয়ে হাজারও কাহিনী লেখা হলেও শর্মিলা কিন্তু কোনোদিনই তা উন্মোচন করেননি সকলের সামনে। টাইগার পতৌদি (Tiger Pataudi)-র সাথে তাঁর বিবাহিত জীবন নিয়ে মিথ তৈরি হলেও তা কখনও ভাঙার চেষ্টা করেননি শর্মিলা। কিন্তু তিনি যে মারণরোগের সাথে নিঃশব্দে যুদ্ধ চালিয়ে সকলের সামনে হাসিমুখে ভালো থাকার অভিনয় করে যাবেন, এত বড় কথা বোধহয় ভাবতেই পারেননি তাঁর অনুরাগীদের একাংশ ও তাবড় বলিউড তারকারা।

Advertisements

সম্প্রতি ‘কফি উইথ করণ’-এ অতিথি হয়ে এসেছিলেন শর্মিলা ও তাঁর পুত্র সইফ আলি খান (Saif Ali Khan)। এই টক শোয়ের ইতিহাসে প্রথম বার আগমন ঘটল শর্মিলার। করণ জোহর (Karan Johar) -এর একাধিক প্রশ্নবাণের সম্মুখীন হয়েছেন শর্মিলা ও সইফ। কখনও সখনও সইফ লজ্জা পেলেও শর্মিলার অভিজাত উত্তর সকলকে অবাক করেছে। কিন্তু এর মধ্যেই প্রকাশ পেল একটি বিশেষ ঘটনা। শর্মিলা জানালেন, চলতি বছর মুক্তিপ্রাপ্ত ফিল্ম ‘রকি অউর রানি কি প্রেম কহানি’-তে আলিয়া ভাট (Aliaa Bhatt)-এর ঠাকুমার চরিত্রে শর্মিলার অভিনয়ের কথা ছিল। কিন্তু এই চরিত্রের প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন তিনি। করণ অবশ্য এই ঘটনায় যথেষ্ট অবাক হয়েছিলেন।

Advertisements

তিনি বলেন, শারীরিক অসুস্থতার কারণে ওই চরিত্রটির প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন শর্মিলা। কিন্তু এদিন শোয়ে শর্মিলার মুখে তাঁর ক্যান্সারে আক্রান্ত হওয়ার কথা শুনে চমকে যান করণ। শর্মিলা বলেন, ওই ফিল্মের শুটিংয়ের সময় করোনা অতিমারী পৌঁছে গিয়েছিল চরম পর্যায়ে। আসেনি ভ্যাক্সিন। ফলে তাঁর পরিবারের সদস্যরা শর্মিলাকে ঝুঁকি নিতে দেননি। কারণ এর আগে ক্যান্সারে আক্রান্ত হয়েছিলেন তিনি। এই কারণে করোনাকালে তাঁর প্রতি বিশেষ সাবধানতা অবলম্বন করেছিলেন শর্মিলার পরিবারের সদস্যরা।

Advertisements

এই প্রথমবার শর্মিলা তাঁর মারণরোগের সাথে যুদ্ধ প্রসঙ্গে কিছুক্ষণের জন্য হলেও কথা বললেন। তবে ‘রকি অউর রানি কি প্রেম কহানি’-র শুট না করলেও দিল্লিতে ফিল্মের শুটিং চলাকালীন শাবানা আজমি (Shabana Azmi)-র সাথে দেখা করতে গিয়েছিলেন শর্মিলা। প্রসঙ্গত, শর্মিলার ফিরিয়ে দেওয়া চরিত্রের প্রস্তাব গ্রহণ করেছিলেন শাবানা।

Advertisements

 

View this post on Instagram

 

A post shared by Karan Johar (@karanjohar)

whatsapp logo
Advertisements