Hoop Life

Lifestyle: শিবরাত্রির দিন ভুলেও করবেন না এই কাজগুলি, ভয়ংকর বিপদ নেমে আসবে

দেবাদিদেব মহাদেব হলেন তেত্রিশ কোটি দেব দেবতার ঊর্ধ্বে। তাই আপনি যদি প্রতি সোমবার অথবা প্রতিদিন নিষ্ঠাভরে দেবাদিদেব মহাদেবের পুজো করতে পারেন তাহলে আপনার জীবন একেবারে অন্যরকম হয়ে যাবে, আর্থিক সমস্যা, শারীরিক সমস্যা, মানসিক সমস্যা, যে কোনো সমস্যা একেবারে দূর হয়ে যাবে।

দেবাদিদেব মহাদেব বেলপাতা পছন্দ করেন। তাই শিব লিঙ্গের ওপরে তিনটি পাতাওয়ালা বেলপাতা অর্পণ করুন। আর মনে মনে আপনার মনের ইচ্ছার কথা বলুন, দেখবেন দেবাদিদেব মহাদেব আপনার পাশে ঠিক রয়েছেন।

দেবাদিদেব মহাদেব, দেবাদিদেব মহাদেব সাদা ফুল পছন্দ করেন, তাই মহাদেবের চরণে অন্য কোন ফুল নয়, শিবরাত্রির এই মাহেন্দ্রক্ষণে দেবাদিদেব মহাদেবের পায়ের কাছে সাদা ফুল অর্পণ করুন। আকন্দ ফুল মহাদেবের পছন্দের ফুল, আকন্দ ফুল দিতে একদম ভুলবেন না।

শিবরাত্রির দিন শিব লিঙ্গের মাথার উপরে বেল পাতা ছাড়াও তুলসী পাতা অর্পণ করতে পারেন, তুলসীপাতা অন্য কোন দিন অর্পণ করবেন না, একমাত্র শিবরাত্রির এই সুন্দর মুহূর্তে আপনি শিব লিঙ্গের ওপরে তুলসী পাতা দেবেন।

শিবের পূজায় নারকেল বা নারকেলের জল ব্যবহার করা উচিত নয়, শিব রাত্রি মাহেন্দ্রক্ষণে শিব লিঙ্গের উপরে কাঁচা দুধ এবং মধু দিয়ে পুজো করুন, তাহলে দেখবেন আপনার জীবন একেবারে অন্যরকম ভাবে বদলে গেছে।

শিব লিঙ্গের ওপরে কখনোই সিঁদুর দান করবেন না, কারণ সিঁদুর শিবের জন্য নয়, শিব হলেন বৈরাগী ভোলানাথ। তার ওপরে সিঁদুর প্রয়োগ করা নিষিদ্ধ।