whatsapp channel

বাড়ি বসেই মাত্র ২০ মিনিটে পান জেল্লাদার আকর্ষণীয় ত্বক

পুজো কিন্তু দরজায় কড়া নাড়ছে। এখন থেকে যদি মন দিয়ে ত্বক ও চুলের যত্ন না নেন তাহলে আর কখন নেবেন। করোনা আবহে পার্লারে যেতেও ভয় করছে তাহলে কি সাজবেন না…

Avatar

HoopHaap Digital Media

পুজো কিন্তু দরজায় কড়া নাড়ছে। এখন থেকে যদি মন দিয়ে ত্বক ও চুলের যত্ন না নেন তাহলে আর কখন নেবেন। করোনা আবহে পার্লারে যেতেও ভয় করছে তাহলে কি সাজবেন না আপনি। পার্লারে না গিয়েই বাড়িতেই প্রাকৃতিক উপাদান ফিয়ে নিজের প্রতি যত্নশীল হন। জেল্লাদার ত্বক পেতে পার্লারে না গেলেও চলবে। মাত্র ২০ মিনিটে ঘরে বসেই পেয়ে যেতে পারেন জেল্লাদার আকর্ষণীয় ত্বক। তার জন্য রইল চন্দনের ৩ রকম ফেস প্যাক।

১) চন্দন ও গোলাপ জল: ত্বকের আর্দ্রতা বজায় রাখতে এর রুপের জেল্লা বাড়াতে চন্দন ও গোলাপ জলের প্যাক অত্যন্ত কার্যকরী। একটি বাটিতে দু’চামচ চন্দন বাটা বা চন্দন পাউডারের সঙ্গে এক চামচ গোলাপ জল মিশিয়ে পেস্ট বানিয়ে প্রতিদিন অন্তত একবেলা করে মুখে মাখুন। মিনিট পনেরো রেখে ঠান্ডা জলে ধুয়ে ফেলুন। দেখবেন ত্বক হয়ে উঠবে জেল্লাদার আর আকর্ষণীয়।

২) চন্দন এবং হলুদ: অল্প সময়ে হলুদ ট্যান মুক্ত করতে সক্ষম। আকর্ষণীয় ত্বক পেতে চাইলে ব্যবহার করুন চন্দন এবং হলুদের মিশ্রণে তৈরি ফেস প্যাক। চন্দন আর হলুদের সঙ্গে আধা কাপ টক দই মিশিয়ে একটা পেস্ট বানিয়ে ফেলুন। তারপর লাগিয়ে ফেলুন মুখে। এর পর এই পেস্ট আলতো করে সারা মুখে, ঘাড়ে মেখে নিন। এই প্যাক ব্যবহার করলে মুখের কালচে দাগ এবং ট্যান কমাতে সাহায্য করে। ২০ মিনিট এই ফেস প্যাক ব্যবহার করুন তারপর ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন। এরপরই দেখবেন ত্বক হয়ে উঠবে জেল্লাদার আর আকর্ষণীয়।

৩) চন্দন ও নিম: নিম পাতা ব্রণ দূর করতে বেশ কার্যকরী। একটা বাটিতে এক চামচ নিম পাতা বাটা বা নিমের পাউডারের সঙ্গে সম পরিমাণ চন্দন বাটা বা পাউডার জলের সঙ্গে মিশিয়ে একটি পেস্ট বানিয়ে ফেলুন। এ বার ওই পেস্ট ধীরে ধীরে সারা মুখে, ঘাড়ে মেখে নিয়ে মিনিট পনেরো রেখে দিন। তার পর ঠান্ডা জল দিয়ে ভাল করে ধুয়ে ফেলুন। এই প্যাক ত্বকের উজ্জ্বলতা বাড়ানোর পাশাপাশি ব্রণ-ফুসকুড়ির মতো সমস্যা থেকেও দ্রুত মুক্তি দেবে। এই তিনটির মধ্যে যে কোনও পেস্ট লাগান। দেখবেন ট্যান কেটে গিয়ে ত্বক উজ্জ্বল হবেই, কোনও সন্দেহ নেই তাতে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media