whatsapp channel
Hoop Life

Lifestyle: এই পাঁচটি খাবার ভুলেও ফ্রিজে রাখবেন না, নষ্ট হবে স্বাদ-গন্ধ

ফ্রিজ আছে মানে ফ্রিজের মধ্যে সমস্ত খাবার রাখতে যাবেন না, তাহলে কিন্তু নষ্ট হয়ে যাবে, সেই খাবারের স্বাদ গন্ধ আমরা অনেক সময় না বুঝে এমন কিছু খাবার ফ্রিজে রেখে দিন। ফ্রিজে রাখা একেবারেই উচিত না, তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় চটজলদি দেখে ফেলুন কি সেই পাঁচটি খাবার।

১) ফ্রিজে কখনো কফি রাখতে যাবেন না, এতে কিন্তু কফির স্বাদ, গন্ধ দুই নষ্ট হয়ে যাবে। কফি বাইরেই কোন এয়ারটাইট কন্টেইনারে রেখে দিন। কফি অনেকদিন পর্যন্ত ভালো থাকবে।

২) ফ্রিজের মধ্যে কখনো পেঁয়াজ রাখতে নেই, পেঁয়াজের উগ্র গন্ধ কিন্তু অন্যান্য খাবারের মধ্যেও ছড়িয়ে পড়তে পারে কাঁচা পেঁয়াজ, বা কাটা পেঁয়াজ কখনোই পেঁয়াজ খোলা রাখতে নেই।

৩) অনেকেই আছে, যারা ফ্রিজের মধ্যে আলু রাখেন, ফ্রিজের মধ্যে আলু একেবারেই রাখবেন না আলুকে স্বাভাবিক তাপমাত্রায় রাখুন, এতে আলু অনেকদিন পর্যন্ত ভালো থাকবে।

৪) ফ্রিজে কখনোই টমেটোকে রাখতে নেই, টমেটোকে যদি ফ্রিজে রাখা হয়, তাহলে কিন্তু টমেটোর নষ্ট হয়ে যেতে পারে, টমেটোকে স্বাভাবিক তাপমাত্রায় রাখুন। দেখবেন টমেটো বহুদিন পর্যন্ত ভালো থাকবে। তবে খেয়াল রাখবেন গায়ে যেন জল না থাকে, তাহলে কিন্তু পৌঁছে যেতে পারে।

৫) চড়া গন্ধের কোনো মশলা যেমন দারচিনি, এলাচ, লবঙ্গ, রোজমেরি এর পরে গেল এই ধরনের মশলাকে একেবারে ফ্রিজে রাখবেন না। তাতে কিন্তু অন্যান্য খাবারে গন্ধ হয়ে যেতে পারে। এগুলোকে কোন এয়ারটাইট কন্টেইনারে করে, বাইরের আর স্বাভাবিক তাপমাত্রায় রেখে দিন, অনেকদিন পর্যন্ত ভালো থাকবে।

whatsapp logo