whatsapp channel

Lifestyle: হাতে কোন চিহ্ন কিসের ইঙ্গিত দেয় জানেন

সমুদ্র শাস্ত্র বা সামুদ্রিক শাস্ত্র নিয়ে কোন কিছু জানেন কি? চলুন আগে সংক্ষিপ্ত ভাবে জানি সমুদ্র শাস্ত্র সম্পর্কে। পরবর্তীতে জানবো হাতের মধ্যে থাকা চিহ্ন নিয়ে কি বলছে এই শাস্ত্র। সমুদ্র…

Avatar

Advertisements
Advertisements

সমুদ্র শাস্ত্র বা সামুদ্রিক শাস্ত্র নিয়ে কোন কিছু জানেন কি? চলুন আগে সংক্ষিপ্ত ভাবে জানি সমুদ্র শাস্ত্র সম্পর্কে। পরবর্তীতে জানবো হাতের মধ্যে থাকা চিহ্ন নিয়ে কি বলছে এই শাস্ত্র। সমুদ্র শাস্ত্র (Samudrik Shastra) হল বৈদিক যুগের সময়ের। ঋষি সমুদ্র এই শাস্ত্র রচনা করেন বলে এর নাম সমুদ্র শাস্ত্র। এটি সমুদ্র থেকে উঠে আসা কোনো শাস্ত্র নয়। ব্যক্তির স্বভাব, গুণ জানার জন্য যেমন কোষ্ঠি বিচার করা হয়, তেমনই সমুদ্র শাস্ত্র হল ব্যক্তির চরিত্রের বিভিন্ন দিক জানার অন্যতম উপায়। অনেকেই আছেন, সমুদ্র শাস্ত্র মেনে মানুষের গুন প্রকৃতি বিচার করেন।

Advertisements

প্রত্যেক মানুষ চান তার হাতে বিপুল পরিমাণে অর্থাসুক, উপার্জন বাড়ুক, নাম-যশ বাড়ুক। কিন্তু, সকলের কি এমন কপাল হয়? হয়না। কিন্তু,আপনি জানেন কি যাদের হাতের তালুতে কিছু বিশেষ চিহ্ন থাকে তারা আর্থিক দিক থেকে বেশ শক্তিশালী হয়।

Advertisements

হ্যাঁ, সামুদ্রিক শাস্ত্র অনুযায়ী যাদের হাতের তালুতে পতাকা, ধনুক, চক্র, মন্দির বা মকর রাশির চিহ্ন থাকে তারা বেশ ধনী হয়। এমনকি যাদের হাতের তালুতে তিল থাকে তারাও বেশ ধনী হয়। এছাড়াও, যাদের হাতের রেখা স্পষ্ট এবং গভীর তারা সারা জীবন ধরে অধিক অর্থ উপার্জন করে এবং সুখী হয়।

Advertisements

অনেকেই আছেন জ্যোতিষ শাস্ত্র বিশ্বাস করেন আবার অনেকে করেন না।তবে, যদি কারোর হাতের তালুতে তিল বা কোনো চিহ্ন বা স্পষ্ট রেখা বা কিংবা আঙ্গুল দেখেন তবে ধরে নিতে পারেন সেই মানুষটি অঢেল অর্থের মালিক হবেন এবং সমাজে প্রশংসিত হবেন।

Advertisements
whatsapp logo
Advertisements