whatsapp channel

Lifestyle: পকেটে থাকছে না টাকা! ঘরে লেগেই আছে অশান্তি? আজই নিয়ে আসুন এই জিনিস, ফল পাবেন

গৃহসজ্জায় আমরা নানা জিনিস ব্যাবহার করে থাকি। কেউ যেমন দেওয়ালে ছবি দিয়ে ঘর সাজিয়ে তোলেন, কেউ আবার ঘর সাজাতে ভালোবাসেন নানা শো-পিস দিয়ে। তবে বাস্তুশাস্ত্র মতে ঘর সাজালে ঘরের মধ্যে…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

গৃহসজ্জায় আমরা নানা জিনিস ব্যাবহার করে থাকি। কেউ যেমন দেওয়ালে ছবি দিয়ে ঘর সাজিয়ে তোলেন, কেউ আবার ঘর সাজাতে ভালোবাসেন নানা শো-পিস দিয়ে। তবে বাস্তুশাস্ত্র মতে ঘর সাজালে ঘরের মধ্যে সদা বিরাজ করে সুখ ও শান্তি, এমনটাই মনে করেন অনেকেই। এদিকে প্রাচীন এই শাস্ত্রে গৃহসজ্জার নিখুঁত নিয়মাবলী বর্ণিত রয়েছে। বাস্তুশাস্ত্র মতে গৃহসজ্জার একটি বিশেষ উপাদান হল ঘোড়ার নাল। বাস্তুবিদদের মতে, ঘোড়ার নাল যেমন দূর করে অশুভ শক্তিদের, তেমনই বাড়ির বিশেষ স্থানে ঘোড়ার নাল রাখলে বাড়ির মধ্যে বিরাজ করে আনন্দের জোয়ার। কিন্তু জানেন কি, কোথায় এই বিশেষ বস্তু রাখা উচিত? দেখে নিন বিস্তারিত।

(১) প্রধান দরজায় রাখার প্রভাব: বাস্তুশাস্ত্র মতে, বাড়ির প্রধান দরজায় ঘোড়ার নাল রাখার প্রভাব খুবই কার্যকর। ঘোড়ার নাল শনির কু-প্রভাব দূর করে। তাই আর্থিক সমস্যা দূর করতে ঘোড়ার নাল দরজায় ঝুলিয়ে রাখুন। এতে উপকার পাবেন।

(২) আলমারিতে রাখার প্রভাব: আর্থিক সমস্যায় ভুগলে ঘোড়ার নাল আপনার বিশেষ কাজে লাগতে পারে। এক্ষেত্রে বাড়ির আলমারিতে বা আলমারির লকারে একটি কালো ঘোড়ার নাল রেখে দিন। এতে আর্থিক সমস্যা দূর হবে বলেই মনে করেন বাস্তুবিদরা।

(৩) আংটি করে পরার প্রভাব: যাদের শনির সাড়েসাতির দোষ রয়েছে, তাদের ক্ষেত্রে বিশেষ উপযোগী হতে পারে এই ঘোড়ার নাল। বাস্তুবিদদের মতে, ঘোড়ার নাল আংটি করে ডানহাতে পড়লে শনির সাড়েসাতির দোষ কেটে যেতে পারে।

(৪) কড়া বানিয়ে পরার প্রভাব: শুধু শনি নয়, যেকোনো গ্রহের কু-প্রভাব দূর করতে পারে ঘোড়ার নাল। আপনি যদি কোনও গ্রহের দোষে ভুগছেন, তাহলে কালো ঘোড়ার নালের কড়া পরুন। তাতে সংশ্লিষ্ট গ্রহের দোষ কেটে যাবে।

(৫) মানিব্যাগে রাখার প্রভাব: ম্যানিব্যাগে ঘোড়ার নাল রাখুন, জীবনে দেখবেন কখনো আপনার ব্যাগে টাকা অভাব হবে না। টাকায় ভরে উঠবে আপনার ব্যাগ।

(৬) বালিশের নীচে রাখার প্রভাব: শরীরে কোনো দীর্ঘস্থায়ী রোগ বাসা বাঁধলে ঘোড়ার নাল আপনার বালিশের নীচে রেখে দিন, রোগমুক্তি ঘটবে।

Disclaimer: প্রতিবেদনটি সম্পূর্ণ তথ্যভিত্তিক। কোনোরূপ কুসংস্কারকে প্রশ্রয় দেওয়া আমাদের অভিপ্রায় নয়।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা