whatsapp channel

Laxmi Puja: কোজাগরী লক্ষ্মী পূজার নির্ঘন্ট, মায়ের কৃপা লাভে এই দিন কি কি করবেন জেনে রাখুন

দুর্গা পুজোর পরেই আসছে কোজাগরী লক্ষ্মী পূজা। হিন্দু ধর্মে প্রতিটি ঘরে ঘরেই লক্ষ্মী পুজো পালন করা হয়। কাল ১৯ তারিখ বিকাল থেকেই লক্ষ্মী পুজোর শুভ সময় পড়ে যাচ্ছে। আর এই…

Avatar

HoopHaap Digital Media

দুর্গা পুজোর পরেই আসছে কোজাগরী লক্ষ্মী পূজা। হিন্দু ধর্মে প্রতিটি ঘরে ঘরেই লক্ষ্মী পুজো পালন করা হয়। কাল ১৯ তারিখ বিকাল থেকেই লক্ষ্মী পুজোর শুভ সময় পড়ে যাচ্ছে। আর এই শুভ সময় থাকবে পরের দিন বিকাল পর্যন্ত অর্থাৎ কালকে থেকে শুরু করে পরশু দিন বিকাল অব্দি আপনি যেকোন সময় কোজাগরী লক্ষ্মী পুজো করতে পারেন। তবে ২০ তারিখ ৫ টার পর থেকে ৬.৩০ পর্যন্ত রয়েছে শুভ সময় এই সময় লক্ষ্মী পুজো করলে আপনার সারা জীবন কোন দিন অর্থ কষ্ট হবে না।

পুজোর দিন নিয়ম মেনে যদি আপনি লক্ষ্মী পুজো করেন তাহলে আপনার জীবনে কোন দিন অর্থ সংকট আসবে না। তার জন্য আপনাকে লক্ষ্মী ঠাকুরের সামনে একটি ঘট বসাতে হবে। ঘটের মধ্যে গঙ্গা জল দিয়ে ভর্তি করে দিতে হবে। তার ওপরে আম্রপল্লব দিতে হবে। এবং এই ঘরের সামনে আপনাকে লক্ষ্মীর পাঁচালী পড়তে হবে। এরপর কয়েক টুকরো কর্পূর নিয়ে মা লক্ষ্মীর পায়ে দিয়ে লক্ষ্মী পুজো করার পরে এই কর্পুর যদি আপনি আপনার মানিব্যাগে অথবা আপনি যেখানে টাকা রাখেন, সেখানেই রেখে দিতে পারেন একটি কাপড়ের মধ্যে করে তাহলে দেখবেন আপনার জীবন কত সুন্দর যাচ্ছে।

আমরা অনেক সময় বুঝতে পারি না, কেন আমাদের জীবনে অর্থনৈতিক সংকট বেশি দেখা যায়। এটি যদি আপনি কোজাগরী লক্ষ্মী পূজার দিন কি নিয়ম করতে পারেন তাহলে দেখবেন আপনার উপরে অর্থ বৃষ্টি হচ্ছে, কোনদিন অর্থনৈতিক কোন সংকট হবে না। তাই আর দেরি না করে অবশ্যই কোজাগরী লক্ষ্মী পুজোর দিন মেনে চলুন এই অসাধারণ নিয়মগুলো এমন সুবর্ণ সুযোগ আপনি আর কোন দিন পাবেন না। তবে শুধুমাত্র কোজাগরী লক্ষ্মীপুজোর দিনই নয়, যারা প্রতি বৃহস্পতিবার লক্ষ্মী পুজো করেন। তারাও এই নিয়মগুলো মেনে চলতে পারেন।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media