whatsapp channel

Skin And Hair Care Tips: ত্বক থেকে চুল সুন্দর করে তুলুন চা পাতা দিয়ে

ত্বকের চুলকে সুন্দর ঝকঝকে করতে চান? যদি ত্বককে পরিষ্কার আর চুলকে কালো কুচকুচে করতে চান? তাহলে আপনার বাড়িতে যে চা হয়, সেই চা দিয়েই করতে করে ফেলতে পারবেন অসাধারণ এই…

Avatar

ত্বকের চুলকে সুন্দর ঝকঝকে করতে চান? যদি ত্বককে পরিষ্কার আর চুলকে কালো কুচকুচে করতে চান? তাহলে আপনার বাড়িতে যে চা হয়, সেই চা দিয়েই করতে করে ফেলতে পারবেন অসাধারণ এই রূপচর্চা। তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় দেখে ফেলুন কিভাবে চায়ের পাতা আপনার ত্বক আর চুল ভালো হবে।

১) ত্বক ভালো রাখতে চায়ের লিকারকে টোনার হিসেবে ব্যবহার করতে পারেন। এছাড়া চায়ের পাতার সঙ্গে সামান্য পরিমাণে যদি টক দই মিশিয়ে মুখে লাগাতে পারেন, তাহলেও কিন্তু ত্বকের তারুণ্য বজায় থাকবে। গ্রিন টি এর চায়ের লিকার আপনি যদি এইভাবে ব্যবহার করতে পারেন, তাহলে আপনার ত্বক হয়ে যাবে উজ্জ্বল, ফর্সা। চা এর মধ্যে থাকে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট, যা ত্বকের অকাল বার্ধক্য দূর করতে সাহায্য করে।

২) তবে শুধুমাত্র ত্বক নয়, এই চাএর লিকার আপনার চুল সুন্দর করতে সাহায্য করবে। এর মধ্যে যেহেতু রয়েছে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট, তাই চুল সুন্দর করবে এই চায়ের লিকার। চায়ের লিকারের সঙ্গে দিন টক দই। ভালো করে মিশিয়ে চুলে লাগাতে পারেন, এছাড়াও চায়ের লিকারের সঙ্গে মেথি ভালো করে ফুটিয়ে নিয়ে এটি চুলের হেয়ার টনিক হিসেবে ব্যবহার করতে পারেন।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo