Hoop Life

Skin Care Tips: ত্বকের জৌলুস কয়েকগুণ বাড়িয়ে তুলবে বাড়িতে থাকা এই ৩ উপাদান

ত্বক ফর্সা করতে ব্যবহার করা যেতে পারে মাত্র তিনটি উপাদান যা খুব সহজেই আমরা আমাদের রান্নাঘরে পেয়ে যেতে পারি এই তিনটি উপাদান হলো দুধের সর, গ্রিন টি এবং নারকেল তেল। এই তিনটি উপাদানকে যদি আলাদা আলাদা করে ব্যবহার করতে চান, তাহলে কিন্তু আপনি ফলাফল অনেক বেশি পরিমাণে পাবেন, তাই আর দেরি না করে দেখে ফেলুন এই তিনটি রান্নাঘরে থাকা ঘরোয়া উপাদান দিয়ে কি করে আপনি অসাধারণ ত্বক পেতে পারেন।

১) দুধের সর অনেক প্রাচীনকাল থেকেই ত্বক চর্চায় ব্যবহৃত হয়ে আসছে। দুধের সর ত্বকের ওপরে হওয়া কালো দাগ একেবারে দূর করে দেয়। রোজ সকালবেলা ঘুম থেকে উঠে এবং ঘুমোতে যাওয়ার সময় যদি দুধের সর মুখে ভালো করে লাগিয়ে পরিষ্কার করে বেশ খানিকক্ষণ মাসাজ করে রাখতে পারেন, তাহলে দেখবেন আপনার তো কত সুন্দর হয়ে গেছে।

২) গ্রিন টি আমাদের ত্বকের জন্য ভীষণ ভালো সকালে উঠে গ্রিন টি যেমন পান করা আপনার জন্য ভালো, ঠিক তেমনি গ্রিন টি যদি মুখে গলায় পিঠে ঘাড়ে ভালো করে লাগাতে পারেন তাহলে কিন্তু এটি অসাধারণ একটি টোনারের কাজ করে। তাই আজ থেকে শুধুমাত্র গ্রিন টি পান করানো গ্রিন টি মুখে লাগান।

৩) আগেকার দিনের মা ঠাকুমার আর নারকেল তেল চুলে ব্যবহার করতেন তারা ত্বকের জন্য ব্যবহার করতেন, অসাধারণ এই নারকেল তেল বাজার থেকে যে কোন খাঁটি নারকেল তেল কিনে এনে, যদি রাতে শুতে যাওয়ার সময় মুখে ভালো করে ম্যাসাজ করে শুতে পারেন, তাহলে দেখবেন ত্বক কত সুন্দর হয়ে গেছে।

whatsapp logo