whatsapp channel

Skin Care Tips: ত্বক হবে দুধের মতো ফর্সা, বাড়িতে বানিয়ে মেখে ফেলুন হলুদের ফেসপ্যাক

ত্বক ফর্সা করতে আমরা কত কিছু না করে থাকি। আপনি কি জানেন ? বাড়িতে থাকা কয়েকটা সহজ উপকরণ দিয়েই আপনি ত্বকের রঙ একেবারে ফর্সা করতে পারবেন। কিভাবে হলুদকে ব্যবহার করবেন…

Avatar

Advertisements
Advertisements

ত্বক ফর্সা করতে আমরা কত কিছু না করে থাকি। আপনি কি জানেন ? বাড়িতে থাকা কয়েকটা সহজ উপকরণ দিয়েই আপনি ত্বকের রঙ একেবারে ফর্সা করতে পারবেন। কিভাবে হলুদকে ব্যবহার করবেন রূপচর্চায়। কখনোই কাঁচা হলুদ বা রান্না করার মশলা হলুদ নয়, আপনাকে রূপচর্চার জন্য ব্যবহার করতে হবে কস্তুরী হলুদ , যা আপনি সহজেই দশকর্মা ভান্ডারে পেয়ে যাবেন। কস্তুরী হলুদ কিনে এনে এই হলুদকে মিক্স এর মধ্যে রেখে গুঁড়ো করে ফেলুন এবং একটি পাত্রের মধ্যে রেখে দিন । প্রতিদিন স্নান করার সময় দুই টেবিল চামচ বেসন এর সঙ্গে সামান্য এক চা-চামচ এই হলুদ মিশিয়ে মুখে ভালো করে লাগিয়ে রেখে দিন। বেশ কয়েকদিন করার পর দেখবেন , ত্বক কত সুন্দর হয়ে গেছে।

Advertisements

হলুদের সঙ্গে এক টেবিল-চামচ যদি মধু ভালো করে মিশিয়ে রেখে দিতে পারেন। আর রাতে শুতে যাওয়ার সময় যদি এটি ভালো করে মুখে ম্যাসাজ করে শুয়ে পড়ে, পরের দিন সকাল বেলা ঘুম থেকে উঠে মুখ ধুতে পারেন। তাহলে এরকম সাতদিন করলেই দেখবেন ত্বক কত সুন্দর এবং উজ্জ্বল হয়ে গেছে।

Advertisements

দু টেবিল চামচ বেসন ১ চা চামচ এই হলুদ গুঁড়ো এবং তার সঙ্গে দুটি টেবিল চামচ কফি পাউডার ভালো করে মিশিয়ে মুখের উপরে লাগিয়ে বেশ খানিকক্ষণ রেখে দিন। তারপর মুখের উপরের দিকে টান দিয়ে দিয়ে ভালো করে ঘষে ঘষে তুলে ফেলুন যাদের ফেসিয়াল হেয়ারের সমস্যা আছে এরকম বেশ কয়েকদিন পরপর করলে ফেসিয়াল হেয়ার গ্রোথ অনেকটা কমে যাবে।

Advertisements

হলুদের সঙ্গে নারকোল তেল খুব ভাল করে মিশিয়ে চটজলদি মুখে লাগিয়ে ফেলুন ।অবশ্যই লাগানোর পরে অন্তত পাঁচ মিনিট ঘড়ির কাটার দিকে এবং ঘড়ির কাঁটার বিপরীত দিকে মাসাজ করুন ।তারপরে রাত্রিবেলা শুয়ে পড়ুন ,সকালবেলা ঘুম থেকে উঠে ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন । দেখবেন ত্বক সুন্দর হয়ে গেছে।

Advertisements
whatsapp logo
Advertisements