Hoop Life

Face Pack: কফি, মুলতানি মাটি, নারকেল তেল দিয়ে বানিয়ে ফেলুন অসাধারণ ফেসপ্যাক, ত্বক হবে দুধের মতো ফর্সা

ত্বকের পরিচর্যা করতে অনায়াসে ব্যবহার করতে পারেন কফি পাউডার। কফি পাউডার শুধু নয়, তার সঙ্গে নারকেল তেল আর মুলতানি মাটির অসাধারণ মিশ্রণে ত্বক কিন্তু একেবারে দুধের মতন পরিষ্কার হয়ে যাবে। সামনেই দুর্গাপুজো, দুর্গাপূজার আগে যদি নিজেকে অনেক বেশি সুন্দর করতে চান তাহলে অবশ্যই নিচের টিপস মাথায় রাখুন।

এই হোম মেড ফেসপ্যাক এর মধ্যে কোন রকম কোন সাইড এফেক্ট পাবেন না, তাই বাচ্চা থেকে বুড়ো সকলেই ব্যবহার করতে পারেন। একেবারে ঘরোয়া কারুর কোনো রকম সমস্যা হওয়ার কথা না, তাও যদি কারো কোন সমস্যা হয়, তাহলে সেই টিপসটি কিন্তু একেবারে স্কিপ করে যাবেন, কারণ সেটি আপনার জন্য একেবারেই নয়। অন্য টিপসগুলো অবশ্য করে ফলো করুন।

১) শুধুমাত্র কফি পান করবেন না। কফি কিন্তু আপনি স্ক্রাবার হিসেবে, ময়েশ্চারাইজার হিসাবে, নাইট ক্রিম হিসাবে বা ফেসপ্যাক-এ নানান রকম উপাদান হিসেবে ব্যবহার করতে পারেন। তবে যাদের অতিরিক্ত শুষ্ক ত্বক, তারা কয়েকটা নিয়ম মেনে তবেই কফি পাউডার ব্যবহার করবেন না হলে, কিন্তু ত্বক আরো বেশি শুষ্ক হয়ে যাবে। তাই ত্বক যদি পরিষ্কার ঝকঝকে করতে চান, তাহলে অবশ্যই কফি দিয়ে বানিয়ে ফেলুন অসাধারণ ফেসপ্যাক।

২) ত্বক ভালো রাখতে ব্যবহার করতে পারেন মুলতানি মাটি। মুলতানি মাটি বহু প্রাচীনকাল থেকে সকলে ব্যবহার করে থাকেন, রূপচর্চার জন্য। ত্বক সুন্দর ফর্সা ঝকঝকে করতে সাহায্য করে মুলতানি মাটি। এর সঙ্গে টক দই কিংবা দুধের সর ভালো করে মিশিয়ে লাগিয়ে ফেলতেই পারেন।

৩) হাতের সামনে যদি কিছু না থাকে, তাহলে ব্যবহার করতে পারেন নারকেল তেল। পুজোর সময় বা আমাদের ত্বকের উপরে থাকা বাড়তি মেককাপ দূর করতে পারেন এক ফোঁটা নারকেল তেল দিয়ে।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক