Hoop Life

মাথার চুলে দুটি ঘূর্ণি! এমন মানুষদের সম্পর্কে কী বলছে জ্যোতিষ?

Advertisements

মাথার চুলের গোছ এক একজনের এক এক রকম হয়। কারোর মাথার চুল পাতলা হয়। কারোর আবার বেশ ঘন চুল হয়। অনেকের মাথায় আবার ঘূর্ণির (Spiral Hair) মতো চুলের গোছ দেখা যায়। আসলে চুলগুলি এমন ভাবে পাকিয়ে থাকে যে উপর থেকে দেখে মনে হয় যেন চুলে ঘূর্ণি উঠেছে। অনেকের আবার এমন দুটি ঘূর্ণিও দেখা যায়। কথায় বলে, যাদের চুলে দুটি ঘূর্ণি রয়েছে তাদের নাকি দু বার বিয়ে হয়। এটা কথার কথা হলেও জ্যোতিষ শাস্ত্রে কিন্তু এই বৈশিষ্ট্যের মানুষদের নিয়ে কিছু কথা উল্লিখিত রয়েছে।

জ্যোতিষ শাস্ত্র বলে, যাদের চুলে দুটি ঘূর্ণি দেখা যায় তারা অত্যন্ত সৌভাগ্যের অধিকারী হয়। পাশাপাশি আরো কিছু চরিত্রগত বৈশিষ্ট্য দেখা যায় এদের। স্পষ্ট কথা বলার সঙ্গে সঙ্গে এই ধরণের মানুষরা খুব ধৈর্যশীল এবং মিশুকে হয়। এরা পরোপকারীও হয়। এরা যথেষ্ট বিচক্ষণ হয়। ভাবনা চিন্তা করে তারপর সিদ্ধান্ত নেয়। আশপাশে থাকা সব মানুষদের কীভাবে আনন্দে রাখা যায় এরা সেই চেষ্টাই করে যায় সব সময়।

মাথার চুলে দুটি ঘূর্ণি! এমন মানুষদের সম্পর্কে কী বলছে জ্যোতিষ?

প্রসঙ্গত উল্লেখ্য, জ্যোতিষ শাস্ত্রও কিন্তু বলে যাদের মাথার চুলে এরকম দুটি ঘূর্ণি থাকে তাদের দু বার বিয়ে এবং সেই সঙ্গে বিবাহ বিচ্ছেদ হওয়ারও সম্ভাবনা থাকে। যদিও এর কোনো বাস্তব সম্মত প্রমাণ এখনো পর্যন্ত পাওয়া যায়নি। অনেকের চুলে তিনটি ঘূর্ণিও দেখা যায়। তবে এসবই হল মানুষের বৈশিষ্ট্য। চুলে দুটি ঘূর্ণি থাকা বেশ বিরল। আর তিনটি ঘূর্ণি থাকা আরোই বিরল।

এ তো গেল জ্যোতিষের কথা। এ ব্যাপারে বিজ্ঞান কী বলছে? ন্যাশনাল হিউম্যান জিনোম রিসার্চ ইনস্টিটিউট এর মত, জিনের কারণেই মানুষের মাথার চুলে এমন ঘূর্ণি তৈরি হয়। বংশ পরম্পরায় এমনটা হয়ে থাকে। তবে এবে অস্বাভাবিক কোনো ব্যাপার নেই।

Disclaimer: বিশেষজ্ঞদের পরামর্শ এবং মতামতের ভিত্তিতে লেখা হয়েছে প্রতিবেদনটি। ব্যক্তিবিশেষে এর ফল হতে পারে ভিন্ন।

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই