whatsapp channel

Skin Care: ত্বক হবে দুধের মতো ফর্সা, মাত্র দুটি উপাদানে

দুধের মত ত্বক যদি ফর্সা পেতে চান তাহলে মাত্র দুটো জিনিস ব্যবহার করুন, আর এই জিনিসটি আপনি আপনার ঘরের মধ্যেই পেয়ে যাবেন। এই দুটো জিনিস এর উপকারিতা যদি একবার বুঝতে পারেন, তাহলে আর বাজারচলতি কোন রকম আপনার ব্যবহার করতে ইচ্ছা করবে না, দুধের মতন ফর্সা ত্বক পেতে এই দুটো জিনিসই যথেষ্ট, যা আমাদের বাড়িতে সারাক্ষণ থাকে তেমন কিছুই নয় যে আমরা প্রতিদিন খাবার হিসেবে খেয়ে থাকি।

Avatar

HoopHaap Digital Media

দুধের মত ত্বক যদি ফর্সা পেতে চান তাহলে মাত্র দুটো জিনিস ব্যবহার করুন, আর এই জিনিসটি আপনি আপনার ঘরের মধ্যেই পেয়ে যাবেন। এই দুটো জিনিস এর উপকারিতা যদি একবার বুঝতে পারেন, তাহলে আর বাজারচলতি কোন রকম আপনার ব্যবহার করতে ইচ্ছা করবে না, দুধের মতন ফর্সা ত্বক পেতে এই দুটো জিনিসই যথেষ্ট, যা আমাদের বাড়িতে সারাক্ষণ থাকে তেমন কিছুই নয় যে আমরা প্রতিদিন খাবার হিসেবে খেয়ে থাকি। একটা কথা মাথায় রাখতে হবে ত্বক যদি সুন্দর পরিষ্কার করতে চান, তাহলে কখনোই খাওয়া যায় না তা ত্বকে লাগাতে পারবেন না। Hoophaap পাতায় দেখে নিন বিউটি টিপস।

সবার প্রথমে যে উপকরণটি প্রয়োজন, তা হলো চাল। আমরা অনেকেই জানি না, চাল আমাদের ত্বকের জন্য ঠিক কতখানি উপকারী তবে যাদের গায়ের রঙ ভীষণ কালো তারা কখনোই দুধের মতন ফর্সা হতে পারবেন না। কিন্তু তারা তাদের গায়ের রং কে অনেক বেশি উজ্জ্বল এবং চকচকে করতে পারেন। ঈশ্বর প্রদত্ত রংকে পাল্টানোর কোন প্রয়োজন নেই, কিন্তু অনেক সময় হয় ঈশ্বর প্রদত্ত রং অযত্নে-অবহেলায় বা বেশি ক্রিম বা বাজারচলতি প্রোডাক্ট ব্যবহারের ফলে একেবারে নষ্ট হয়ে যায়, সেই নষ্ট হয়ে যাওয়া ত্বক যদি সুন্দর করতে চান, তাহলে অবশ্যই ব্যবহার করুন চাল। কোরিয়ান বিউটিতে চাল গুরুত্বপূর্ণ একটি জিনিস, তারা ত্বকের যত্নে চুলের যত্নে চাল ব্যবহার করে থাকে।

প্রতিদিন স্নানের আগে ২ টেবিল-চামচ চাল বাটা, যে কোনো চাল আমরা ঘরে যে চাল দিয়ে ভাত খাই, সেই চাল বাটা তার সঙ্গে প্রয়োজন মতন কাঁচা দুধ ভাল করে মিশিয়ে নিতে হবে এবং পরপর সাত দিন স্নান করার আগে এটি লাগিয়ে সামান্য ঘষে অন্তত কুড়ি মিনিট রাখার পরে ধুয়ে ফেলতে হবে। তারপর নিজেই বুঝতে পারবেন আপনার ত্বক কত সুন্দর হয়ে গেছে। কাঁচা দুধের মধ্যে থাকা প্রাকৃতিক উপাদান রঙ পরিষ্কার করতে সাহায্য করে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media