whatsapp channel

Skin Care: ঘরোয়া উপকরণে সকাল থেকে রাত পর্যন্ত ত্বকের পরিচর্যা

ফর্সা হতে আমরা সকলেই পছন্দ করি। কিন্তু বাজারচলতি প্রোডাক্ট ব্যবহার করলে আপনি হয়তো কিছুক্ষণের জন্য ফর্সা রং পেতে পারেন কিন্তু এটি যে আপনার ত্বকের জন্য কতখানি ক্ষতিকারক তা আপনি হয়তো…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

ফর্সা হতে আমরা সকলেই পছন্দ করি। কিন্তু বাজারচলতি প্রোডাক্ট ব্যবহার করলে আপনি হয়তো কিছুক্ষণের জন্য ফর্সা রং পেতে পারেন কিন্তু এটি যে আপনার ত্বকের জন্য কতখানি ক্ষতিকারক তা আপনি হয়তো নিজেও জানেন না। তাই এর জন্য সকাল থেকে রাত পর্যন্ত আপনাকে একটি বিউটি টিপস এ রুটিন ফলো করতে হবে। তার জন্য আপনাকে খুব বেশি টাকা খরচ করতে হবে না একটু নিজের জন্য পাঁচ মিনিট অন্তত সময় দিলেই আপনি পেয়ে যাবেন উজ্জ্বল ফর্সা ত্বক।

Advertisements

এরজন্য আপনাকে প্রথমেই যেটা করতে হবে সকাল বেলা ঘুম থেকে উঠে গরম জলের মধ্যে এক চামচ লেবুর রস এবং এক চামচ আদার রস ভালো করে মিশিয়ে নিয়ে খেতে হবে এটি আপনার ত্বক থেকে এবং পেটের ভেতর থেকে টক্সিন দূর করতে সাহায্য করবে। তাই এটি আপনার জন্য অত্যন্ত ভালো একটি পানীয়। এরপরে আপনার ত্বক ভালো রাখতে গেলে অত্যন্ত প্রয়োজনীয় দুটি উপাদান হলো গাজর এবং বিট এরপরে ব্রেকফাস্টের সঙ্গে বা ব্রেকফাস্টের আধঘন্টা আগে বিট গাজরের রস লেবুর রসের সঙ্গে পান করতে পারেন। এটি যদি আপনি পর পর ১৫ দিন পান করতে পারেন তাহলে দেখবেন আপনার তো কত সুন্দর হয়ে গেছে।

Advertisements

এরপরে ত্বক ভালো রাখতে গেলে আপনাকে স্নানের আগে ত্বক পরিষ্কার করতে হবে ত্বক পরিষ্কার করার জন্য আমরা যে আটা ব্যবহার করে থাকি রুটি বানানোর জন্য আটা নিতে হবে এবং এই আটাকে গরম জলের মধ্যে ভাল করে ঘুরিয়ে নিতে হবে এবং একটি অসাধারণ পেস্ট বানিয়ে নিতে হবে স্নান করার আগে মুখে গলায় পিঠে ভালো করে এই পেস্ট লাগিয়ে রাখতে হবে এবং এটি আপনার ত্বকের জন্য ভীষণ ভালো ১৫ মিনিট পরে হাতের সামান্য জল নিয়ে ঘষে ঘষে তুলে ফেলতে হবে। তারপর স্নান করে নেওয়ার পরে আপনার ত্বককে ময়েশ্চারাইজ করতে হবে এর জন্য প্রয়োজন এক চামচ গোলাপজল ১ চামচ গ্লিসারিন এবং একটি ভিটামিন ই ক্যাপসুল ভালো করে মিশিয়ে নিন। এই মিশ্রণটি আপনার ত্বক কে ভালো করে ম্যাসাজ করে রাত্রিবেলা শুয়ে পড়তে পারেন। অন্য কোন কাজ করতে পারেন। এরপর করতে হবে আপনাকে রাত্রেবেলা রূপচর্চা রাত্রিবেলা রূপচর্চার জন্য ১৫ মিনিট দিলেই হবে রাতে শুতে যাওয়ার সময় একটি তুলোর মধ্যে কাঁচা দুধ ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি মুখে ভালো করে ঘষে ঘষে লাগিয়ে পরিষ্কার করে নিতে হবে।

Advertisements

এটি খুব কাজ করেন প্রয়োজনে এর মধ্যে কয়েক ফোঁটা গোলাপজল মিশিয়ে নিতে পারেন। এরপর রাতে শুতে যাওয়ার সময় এক চামচ নারকেল তেল, ১ চামচ গ্লিসারিন এক-চামচ, লেবুর রস ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি মুখে ভালো করে লাগিয়ে শুয়ে পড়ুন দেখবেন এটি আপনার ত্বকে কত সুন্দর করে দিয়েছে। সকালবেলা ঘুম থেকে উঠে আবার হাতে সামান্য বেসন নিয়ে জলের মধ্যে গুলি যদি মুখ ভালো করে পরিষ্কার করে ফেলতে পারেন। দেখবেন ত্বক একেবারে ঝলমলে হয়ে গেছে।

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media