Hoop Life

Lifestyle: কাটবে বাস্তুদোষ থেকে অর্থনৈতিক সমস্যা, জেনে নিন এমন ৫টি গাছের কথা

আমরা অনেকেই গাছ লাগাতে ভালোবাসি। আর বর্তমানে যে হারে পরিবেশ দূষণ বাড়ছে, সেই অনুপাতে চারিদিকে গাছপালায় লাগানোর প্রয়োজনীয়তাও অনেকাংশে বেড়ে গেছে। তাই গাছকে ভালবাসুন আমাদের চারপাশে এমন কিছু গাছ রাখুন, যা শুধু পরিবেশের উপকার করবে এমনটা নয়, আপনার অর্থনৈতিক ভাগ্যকে ভালো করবে, তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় দেখে ফেলুন অসাধারণ বাস্তু টিপস।

১) নিম গাছ- বাড়িতে যদি সামান্য জায়গাও থাকে তাহলে একটি নিমগাচ অবশ্যই রোপণ করুন, নিমগাছ যেমন চিকিৎসাশাস্ত্রের অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে, ঠিক তেমনই নিমগাছ যদি আপনি আপনার বাড়িতে লাগাতে পারেন তাহলে ভাগ্য ফিরে যাবে, আপনি শারীরিকভাবে অনেকটা সুস্থ থাকবেন।

২) মানিপ্ল্যান্ট – আমরা অনেক সময় ঘর সাজানোর জন্যই গাছি ব্যবহার করে থাকি, তবে শুধুমাত্র ঘর সাজানোর জন্যই নয়, এই গাছকে যদি আপনি সঠিক বাস্তু মেনে আপনার গৃহে রাখতে পারেন, তাহলে ঘরের সৌন্দর্য বৃদ্ধির সাথে সাথে আপনার ভাগ্য খুলে যাবে, এমনটাই মত বাস্তুবিদদের।

৩) পিস লিলি- ঘর সাজানোর জন্য একটি পিস লিলির গাছ অবশ্যই আপনার গৃহে রেখে দেন তিনি কথাটির মধ্যে রয়েছে কিন্তু শান্তির বার্তাই অবশ্যই এই গাছ সৌন্দর্য বৃদ্ধির পাশাপাশি আপনার গৃহে শান্তি বজায় রাখবে এমনটা বলা যেতে পারে।

৪) লাকি বাম্বু – ব্যবসার জায়গায় হোক কিংবা গৃহে ঘরে একটি লাকি বাম্বু গাছ রাখতে পারেন, নার্সারি ছাড়াও এখন যে কোনো দোকানে এই লাকি বাম্বু গাছকে রাখা হয়।

৫) স্নেক প্ল্যান্ট- ঘর সাজানোর জন্য স্নেক প্ল্যান্ট অত্যন্ত ভালো একটি গাছ নাসার বিজ্ঞানীরা মনে করছেন, এই গাছ রাত্রিবেলা ও আপনার গৃহে অক্সিজেন বাড়াতে সাহায্য করবেন। তাই ঘরের সৌন্দর্য বৃদ্ধির পাশাপাশি শারীরিক অবস্থার জন্য স্নেক প্ল্যান্ট লাগাতে পারেন। আবার বাস্তবে তারা বলছেন, এই গাছ আপনার ভাগ্য পরিবর্তন করতে পারে, তাহলে একবার যদি গাছ লাগান, তাহলে আপনি তিন দিক থেকে সুবিধা পাবেন। এই গাছের থেকে তাই প্লাস্টিকের আর কোনো জিনিসপত্র দিয়ে ঘর সাজানো নয়, গাছকে আপন করে নিন।

Related Articles