whatsapp channel

কঠিন রোগ থেকে মুক্তি পাবেন, গরম দুধের সঙ্গে খান এই ঘরোয়া উপাদান

অনেকেরই রাত্রে শোওয়ার সময় দুধ খাওয়ার অভ্যাস আছে। তবে দুধ কখনোই চিনি মিশিয়ে খাবেন না। তার শরীরের জন্য ক্ষতিকর। গরম দুধের মধ্যে খেজুর খান। দূর করুন কঠিন রোগ। ডায়াবেটিস নিয়ন্ত্রণ…

Avatar

HoopHaap Digital Media

অনেকেরই রাত্রে শোওয়ার সময় দুধ খাওয়ার অভ্যাস আছে। তবে দুধ কখনোই চিনি মিশিয়ে খাবেন না। তার শরীরের জন্য ক্ষতিকর। গরম দুধের মধ্যে খেজুর খান। দূর করুন কঠিন রোগ।

ডায়াবেটিস নিয়ন্ত্রণ করে দুধ খেজুর। গরম দুধের মধ্যে কয়েকটা খেজুর ফুটিয়ে পান করুন। যারা কোষ্ঠকাঠিন্যের সমস্যায় ভুগছেন তারা রোজ রাতে শোওয়ার সময় গরম দুধে খেজুর ফুটিয়ে খান। যারা হাঁপানির সমস্যায় ভুগছেন তারা খেজুর দুধ খান। এটি খাওয়ার ফলে ফুসফুস, হার্ট ভালো থাকে।

যাদের যাদের ঘন ঘন প্রস্রাবের সমস্যা থাকে তারা ৩০০ গ্রাম দুধের মধ্যে চার-পাঁচটি খেজুর ফুটিয়ে খেলে সমস্যা সমাধান হবে। যে সমস্ত বাচ্চাদের বিছানায় প্রস্রাব করার অভ্যাস আছে তাদেরও দুধের মধ্যে খেজুর ফুটিয়ে খাওয়াতে পারেন।

যে সমস্ত মহিলারা মাসিকের সময় অত্যাধিক যন্ত্রণায় ভোগেন তারা সারা মাস দুধের মধ্যে খেজুর ফুটিয়ে খেতে পারেন। ব্যথা অনেকটা উপশম হয়। সুস্থ থাকতে খেজুরকে সঙ্গী করুন। তবে শুধু খেজুর নয়, দুধের সঙ্গে খেজুর ফুটিয়ে খেলে উপকার পাবেন অনেক।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media