Hoop Life

Skin Care Tips: গোলাপজল দিয়ে ত্বকের যত্ন করুন এইভাবে, পাবেন অসাধারণ গ্লো

অতি প্রাচীনকাল থেকেই রূপচর্চার কাজে ব্যবহৃত হয়ে আসছে গোলাপ জল। কিন্তু শুধুমাত্র প্রাচীনকালের নারীরাই কেন আপনিও কিন্তু এই জল দিয়ে করে ফেলতে পারে অসাধারণ রূপচর্চা। তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় চটজলদি দেখে ফেলুন গোলাপ জল দিয়ে অসাধারণ পাঁচটি ফেসপ্যাক।

১) গোলাপ পেষ্ট, গোলাপ জল, মধুর ফেসপ্যাক – সব উপকরণকে সুন্দর করে মিশ্রন বানিয়ে ফেলুন, তারপর প্রতিদিন স্নান করার আগে এই মিশ্রণটি খুব ভালো করে মুখে লাগিয়ে ফেলুন। তারপর আধ ঘন্টা রেখে ধুয়ে ফেলুন, মুখের ওপরে হওয়া কালো দাগ সহজে দূর করবে এই মিশ্রণটি।

২) গোলাপ পেষ্ট, গোলাপ জল, অ্যালোভেরা জেল এর ফেসপ্যাক – তিনটি উপকরণ খুব ভালো করে আপনাকে মিশিয়ে নিতে হবে। বেশ খানিকক্ষন মিশ্রণটা মেশানোর পরে দেখবেন ক্রিমের মতন হয়ে গেছে। এটি অসাধারণ একটি নাইট ক্রিম হিসাবে রাত্রিবেলা শুতে যাওয়ার আগে লাগিয়ে শুয়ে পড়ুন।

৩) গোলাপ জল, দুধ, চালের গুঁড়োর ফেসপ্যাক – দুধ, গোলাপ জলের সঙ্গে চালের গুঁড়ো দিয়ে খুব ভালো করে মিশিয়ে নিন। এরপর এই মিশ্রণটি আপনি আপনার মুখে, পিঠে, গলায় খুব ভালো করে ঘষে ঘষে লাগিয়ে নিন, এরপরে আপনি অন্তত আধ ঘণ্টা রেখে ধুয়ে ফেলুন, এটি অসাধারণ একটি প্রাকৃতিক স্ক্রাবার হিসেবে কাজ করবে।

৪) দুধ, বেসন, গোলাপ জলের ফেসপ্যাক – শুতে যাওয়ার আগে অন্তত আধ ঘন্টা দুধ এবং বেসন, গোলাপ জলের একটি মিশ্রণ তৈরী করে যদি লাগিয়ে আধ ঘণ্টা রেখে ধুয়ে ফেলতে পারেন, তাহলে আপনার ত্বক হবে ঝকঝকে পরিষ্কার।

৫) দুধ, গোলাপ জলের ফেসপ্যাক – যদি ক্লিনজার হিসেবে কাঁচা দুধ এবং গোলাপ জল ব্যবহার করতে পারেন, তাহলে আপনার ত্বক হবে টানটান এবং পরিষ্কার।

সতর্কীকরণ– উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক