whatsapp channel

কিভাবে পেঁপের ফেসপ্যাক ব্যবহার করলে ত্বকের সৌন্দর্য ফিরে আসবে

পাকা পেঁপে ত্বকের জন্য ভীষণ ভালো। একটি উপাদান ত্বক পরিষ্কার রাখতে, নরম করতে, ত্বকের দাগ দূর করতে পাকা পেঁপে ব্যবহার করা হয়। সপ্তাহে অন্তত তিন দিন পাকা পেঁপে দিয়ে এই…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

পাকা পেঁপে ত্বকের জন্য ভীষণ ভালো। একটি উপাদান ত্বক পরিষ্কার রাখতে, নরম করতে, ত্বকের দাগ দূর করতে পাকা পেঁপে ব্যবহার করা হয়। সপ্তাহে অন্তত তিন দিন পাকা পেঁপে দিয়ে এই চারটি ঘরোয়া ফেসপ্যাক তৈরি করে মুখে পারলে সারা শরীরে লাগাতে পারেন।

Advertisements

১) দু’চামচ পাকা পেঁপে, এক চামচ চালের গুঁড়ো, চার চামচ কাঁচা দুধ ভালো করে মিশিয়ে নিয়ে মুখে ঘষে ঘষে লাগান। কিছুক্ষণ পরে ঠান্ডা জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

Advertisements

২) দু’চামচ পাকা পেঁপে, এক চামচ মধু ভালো করে মিশিয়ে নিন। গোটা মুখে লাগিয়ে রাখুন। কিছুক্ষণ পরে ঠান্ডা জলে মুখ ধুয়ে ফেলুন।

Advertisements

৩) তিন চামচ পাকা পেঁপে, এক চামচ চিনি, এক চামচ অ্যালোভেরা জেল ভালো করে মিশিয়ে নিন। মুখে, হাতে ভালো করে ঘষে ঘষে লাগান। স্ক্রাবিংয়ের ক্ষেত্রে এটি খুব ভালো কাজ করে।

Advertisements

৪) চার চামচ পাকা পেঁপে, এক চামচ কফি পাউডার ভালো করে মিশিয়ে নিয়ে মুখে গলায় হাতে পিঠে লাগিয়ে নিন। ত্বক সুন্দর করতে এটি সাহায্য করে।

এই প্যাকগুলি ব্যবহার করলে আপনার ত্বক আগের চেয়ে অনেক বেশি উজ্জ্বল এবং মোলায়েম হবে। তবে পাকা পেঁপে শুধু লাগানো নয় আপনার প্রতিদিনের খাদ্যতালিকায় পাকা পেঁপেকে রাখুন। ত্বককে ভেতর থেকে সুস্থ ও সুন্দর রাখতে এর জুড়ি মেলা ভার।

whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media