whatsapp channel

Skin Care Tips: রোদে পোড়া ত্বকের জেল্লা ফেরাতে আজ থেকেই যা করবেন

ত্বক ভালো রাখতে চটজলদি ব্যবহার করে নিতে পারেন চা। যদি এটি ব্যবহার করেন তাহলে আপনার ত্বক একেবারে সুন্দর হয়ে যাবে। আমরা অনেকেই জানিনা চায়ের উপকারী গুনে আমাদের ত্বকের অনেক সমস্যা…

Avatar

ত্বক ভালো রাখতে চটজলদি ব্যবহার করে নিতে পারেন চা। যদি এটি ব্যবহার করেন তাহলে আপনার ত্বক একেবারে সুন্দর হয়ে যাবে। আমরা অনেকেই জানিনা চায়ের উপকারী গুনে আমাদের ত্বকের অনেক সমস্যা সহজেই দূর হয়। তাই আর দেরি না করে চটজলদি আমাদের Hoophaap-এর পাতায় দেখে ফেলুন চা দিয়ে কিভাবে ত্বকের যত্ন করবেন।

১) আমরা অনেকেই গ্রিন টি পান করি, গ্রিন টির চা পাতা ভালো করে ফুটিয়ে নিয়ে এই ফোটানো জল ছেঁকে নিয়ে টোনার হিসেবে ব্যবহার করতে পারেন।

২) চা পাতার পেস্ট বানিয়ে তাতে সামান্য পরিমাণে টক দই ভালো করে মিশিয়ে মিশ্রণটি যদি মুখে ভালো করে লাগিয়ে রাখতে পারেন। তাহলে দেখবেন আপনার ত্বক উজ্জ্বল এবং পরিষ্কার হয়ে গেছে।

৩) চা পাতা ফোটানো জলের মধ্যে কয়েক চামচ অ্যালোভেরা জেল ভাল করে মিশিয়ে নিন। এবার এই মিশ্রণটি ফ্রিজের মধ্যে রেখে দিন। রাতে শুতে যাবার সময় মুখে ভালো করে লাগিয়ে শুয়ে পড়ুন। একটি অসাধারণ নাইট ক্রিম হিসেবে এটি ব্যবহার করতে পারেন।

৪) চা পাতা ভালো করে পেস্ট করে দিয়ে আলুর রস, টমেটো রসের সঙ্গে যদি নিয়মিত মাখা যায়, তাহলে ত্বকের ওপরে কোনো কালো দাগ থাকবে না।

৫) তাছাড়াও গ্রিন টি যদি নিয়মিত দু’বেলা পান করা যায়, তাহলে আপনার শরীর ভেতর থেকে টক্সিন ফ্রি হবে আর যত টক্সিন ফ্রি হবে ততই আপনার শরীর একেবারে চাঙ্গা এবং চনমনে হয়ে যাবে।

whatsapp logo