whatsapp channel

Skin Care: পিঠের কালো দাগ দূর করুন রান্নাঘরে থাকা ৩ টি উপাদানে

পিঠের কালো দাগ সহজে বার করার জন্য আপনি কতগুলো টিপস মাথায় রাখতে পারেন। তবে তার আগে আপনাকে একটু সচেতন হতে হবে। বাইরে বেরোতে গেলে অবশ্যই ছাতা ব্যবহার করুন। সরাসরি পিঠে…

Avatar

HoopHaap Digital Media

পিঠের কালো দাগ সহজে বার করার জন্য আপনি কতগুলো টিপস মাথায় রাখতে পারেন। তবে তার আগে আপনাকে একটু সচেতন হতে হবে। বাইরে বেরোতে গেলে অবশ্যই ছাতা ব্যবহার করুন। সরাসরি পিঠে যাতে কোন ভাবেই না রোদ পড়ে সেদিকে আপনাকে খেয়াল রাখতে হবে। পিঠের কালো দাগ সহজে দূর করার জন্য বাড়িতেই সহজ তিনটি টিপস ফলো করুন।

১) পিঠের কালো দাগ দূর করার জন্য কফি পাউডার একসঙ্গে কাঁচা দুধ ভালো করে মিশিয়ে নিন এই মিশ্রণটি পিঠের ওপরে বেশ ১৫ মিনিট রেখে দিন। অনেকেরই অনেকেরই পিঠে বড় হয় আর বড় হলে খুব বিশ্রী দেখতে লাগে এই পিঠে তেল জমে জমে এই ধরনের দাগগুলি হয়ে যায় আর এইডা গুলি থেকে রক্ষা পাওয়ার জন্য এই প্যাকটি অসাধারণ এই প্যাকটি সপ্তাহে তিন দিন যদি আপনি নিয়মিতভাবে স্নানের আগে করতে পারেন তাহলে অসাধারণ ফল পাবেন।

Skin Care: পিঠের কালো দাগ দূর করুন রান্নাঘরে থাকা ৩ টি উপাদানে

২) চালের গুঁড়ো বেসন এবং কাঁচা দুধ ভালো করে মিশিয়ে নিন এই মিশ্রণটি যদি পিঠে ঘাড়ে ভালো করে লাগিয়ে নিতে পারেন তাহলে দেখবেন কি অসাধারণ ফল পাবেন। চালের গুঁড়ো বহু প্রাচীনকাল থেকেই স্ক্রাবিং জন্য ব্যবহৃত হয়ে আসছে।

৩) বাসি রুটি আর কাঁচা দুধকে ভালো করে হাতের সাহায্যে চটকে নিয়ে এই মিশ্রণটি যদি ভালো করে পিঠে এবং সারা গায়ে ভালো করে লাগিয়ে অন্তত পনের মিনিট পরে ধুয়ে ফেলতে পারেন। তাহলে দেখবেন ত্বক কত সুন্দর হয়ে গেছে পূজোর আগে আলাদা করে আপনাকে বিউটি পার্লারে যেতে হবে না ত্বকের ওপরে হওয়ার সমস্ত কালো দাগ নিমেষে দূর হয়ে যাবে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media