whatsapp channel

Skin Care: পরিষ্কার ত্বকের জন্য ভরসা রাখুন কোরিয়ান রূপচর্চায়, খরচ ছাড়াই করতে পারেন বাড়িতে

বিশ্বের সবচেয়ে সুন্দরী নারীদের তালিকায় রয়েছেন কোরিয়ান নারীরা, তবে জানেন কি এই কোরিয়ানরা রূপচর্চায় ঠিক কি কি ব্যবহার করেন? আমরা অনেকেই সে কথা ভাবতে পারবো না। ভাববেন, নিশ্চয়ই বাজার থেকে…

Shreya Chatterjee

Shreya Chatterjee

Advertisements
Advertisements

বিশ্বের সবচেয়ে সুন্দরী নারীদের তালিকায় রয়েছেন কোরিয়ান নারীরা, তবে জানেন কি এই কোরিয়ানরা রূপচর্চায় ঠিক কি কি ব্যবহার করেন? আমরা অনেকেই সে কথা ভাবতে পারবো না। ভাববেন, নিশ্চয়ই বাজার থেকে নামিদামি প্রোডাক্টের ক্রিম কিনে এনেই তারা নিশ্চয়ই এতটা সুন্দর হয়, কিন্তু একেবারেই নয়, আমরা যে জিনিসগুলো ফেলে দিই অর্থাৎ ব্যবহার করি না।

Advertisements

কোরিয়ান নারীরা এইগুলোকে নিয়েই একেবারে সুন্দরী হয়ে উঠেছেন, তাই আর দেরি না করে চটজলদি দেখে ফেলুন আপনিও কিভাবে কোরিয়ানদের মতন গ্লাস স্কিন পেতে পারেন। কোরিয়ান বিউটি চর্চার জন্য আপনি হাতে তুলে নিতে পারেন বেশ কিছু ঘরোয়া উপাদান। অ্যালোভেরা জেল, গ্রিন টি, চালের জল , স্ট্রবেরি ব্যবহার করতে পারেন। এগুলো নিয়মিত ব্যবহার করলে আপনার ত্বক হয়ে যাবে কোরিয়ানদের মতো সুন্দর ফর্সা, ঝকঝকে।

Advertisements

গ্রিন টি- কোরিয়ানদের মতন সুন্দর হতে চান তাহলে গ্রিন টি প্রতিদিন খাওয়ার পরেও সেই গ্রিন টি কিন্তু আপনি তুলই করে মুখে যদি মেখে নিতে পারেন তাহলে আপনার ত্বক একেবারে সুন্দর হয়ে যাবে এর মধ্যে আছে এন্টি এজিং প্রপার্টি। যা সহজে আপনাকে একেবারে বার্ধক্যর হাত থেকে বাঁচিয়ে দেবে। বয়স কে খুব সহজেই লক করতে সাহায্য করে।

Advertisements

পাতিলেবুর রস ও স্ট্রবেরি- বেশ খানিকটা স্ট্রবেরিকে নিয়ে খুব ভালো করে পিষে রেখে দিন। এরপর এর মধ্যে এক থেকে দু টেবিল চামচ পাতি লেবুর রস ভালো করে মিশিয়ে নিন, প্রতিদিন রাতে শুতে যাওয়ার সময় এটি ভালো করে মুখে ম্যাসাজ করুন।

Advertisements

অ্যালোভেরা জেল আর চালের গুঁড়ো- অ্যালোভেরা জেল এর সঙ্গে চাল বাটা অথবা চালের গুঁড়ো খুব ভালো করে মিশিয়ে প্রতিদিন যদি স্নানের আগে মুখে ভালো করে মাসাজ করতে পারেন, তাহলে আপনিও কিন্তু কোরিয়ানদের মতন সুন্দর ত্বক পেয়ে যাবেন।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo
Advertisements
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক