whatsapp channel

Lifestyle: ফুলশয্যার রাতে ভুলে করেও এই ৫টি কাজ করবেন না

বিয়ে হল জীবনের সবথেকে গুরুত্বপূর্ণ পদক্ষেপ। এই একটা সামাজিক অনুষ্ঠান বদলে দেয় দুটো মানুষের জীবন। পরিবর্তিত হয় চারপাশ, নিত্যনতুন সকব অভিজ্ঞতা ভিড় জমায় আশেপাশে। তাই এদেশে বিয়ে নিয়ে একটা আগ্রহ…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

বিয়ে হল জীবনের সবথেকে গুরুত্বপূর্ণ পদক্ষেপ। এই একটা সামাজিক অনুষ্ঠান বদলে দেয় দুটো মানুষের জীবন। পরিবর্তিত হয় চারপাশ, নিত্যনতুন সকব অভিজ্ঞতা ভিড় জমায় আশেপাশে। তাই এদেশে বিয়ে নিয়ে একটা আগ্রহ বা কৌতুহল সকলেরই থাকে কমবেশি। তবে বিয়ের নানান রীতিনীতির মধ্যে যে বিষয়টা নিয়ে পুরুষ এবং নারী সকলের কৌতুহল থাকে, তা হল ফুলশয্যা। অনেকের কাছেই এই রাতটা ‘স্পেশ্যাল’ হয় কারণ অনেক ছেলে বা মেয়ে এই রাতেই বিপরীত লিঙ্গের কোনো মানুষের সঙ্গে এত ঘনিষ্ঠ হয়। তবে সবথেকে বেশি কৌতূহল থাকে পুরুষ মনে। তবে কৌতূহলী হয়ে এই বিশেষ রাতে এই কাজগুলি করবেন না। এতে সম্পর্ক বিনষ্ট হওয়ার সম্ভাবনা তৈরি হয়ে যায় প্রথম থেকেই। কি কি কাজ করা উচিত না এই রাতে? দেখুন বিস্তারিত।

Advertisements

(১) সতীত্বের প্রমাণ: অনেক পুরুষের মনে এই অদ্যিকালের ধারণা পোষিত আছে যে এই প্রথম রাতে তার স্ত্রীর সতীত্ব ছিন্ন হবে। যে কারণে রক্তপাতের আশা করেন অনেকেই। তবে ভুলেও এটি করবে না। কারণ বর্তমান সময়ে রক্তপাত দিয়ে পবিত্রতা বিচার হয়না। নানা কারণে বিয়ের আগে যৌন সঙ্গম না করলেও মহিলাদের সতীত্ব ছিন্ন হতেই পারে। তাই এই ধারণা মন থেকে ঝেড়ে ফেলাই শ্রেয়। এতে প্রথম রাত থেকেই আপনার মনে সন্দেহ দানা বাঁধবে না।

Advertisements

(২) কন্ডোমের ব্যবহার: এই বিশেষ রাতকে ঘিরে কৌতূহল বা উত্তেজনা সকলেরই থাকে। তবে মনে রাখবেন আপনি কিন্তু যৌন রোগ থেকে নিরাপদ নন। তাই প্রথম রাতে সঙ্গমের সময় অবশ্যই কন্ডোম ব্যবহার করুন।

Advertisements

(৩) অনুকরণ থেকে বিরত থাকুন: বিয়ের আগে অনেকেই অনেক ধরণের ছবি দেখে থাকেন। তবে সঙ্গমের সময় সেইসব অনুকরণ করবেন না। এককথায় ‘ওয়াইল্ড সে’ক্স’ করার ধারণা মনের মধ্যে রাখবেন না। এতে সম্পর্কে চিড় ধরতে পারে।

Advertisements

(৪) ইচ্ছের বিরুদ্ধে কাজ থেকে বিরত থাকুন: প্রথম রাতে শারীরিক খেলায় মেতে ওঠার আগে এটা বোঝার চেষ্টা করুন যে আপনার সঙ্গিনী এই বিশেষ মুহূর্তের জন্য তৈরি কিনা। যদি তিনি তৈরি না থাকেন, তাহলে আপনি প্রথমে গল্প করে, নানা কথা বলে পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করুন।

(৫) শুরুতেই সঙ্গম নয়: ঘরে ঢুকে দরজা বন্ধ করে উত্তেজনার বশে এমন কোনো কাজ করবেন না, যাতে আপনার স্ত্রীর মনে বিরূপ প্রভাব পড়ে। ধীরে ধীরে এগিয়ে যান, এতে সুসম্পর্ক তৈরি হবে। নচেৎ আপনার সঙ্গিনীর চোখে আপনার ব্যক্তিত্বের ছবিটা চিরকালের জন্য খারাপ হয়েই থাকবে।

Disclaimer: প্রতিবেদনটি তথ্যভিত্তিক এবং অনেক মানুষের মনের ধারণা থেকে লেখা হয়েছে। এই ব্যাপারে বিস্তারিত জানতে বিশেষজ্ঞের পরামর্শ নিন।

whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media