whatsapp channel

Lifestyle: শারীরিক ঘনিষ্ঠতার আগে বিশেষ এই প্রশ্নটি আগে করুন, তারপরেই নিন সিদ্ধান্ত

প্রেম, ঘনিষ্ঠতা এখনকার দিনে এতটাই জল ভাত হয়ে গেছে যে, যে কেউ প্রেমের সাগরে ডুব দিচ্ছেন। বয়সের কেউ ধার ধারছে না। স্কুলের ছেলে মেয়েরা লুকিয়ে লুকিয়ে প্রেম থেকে যখনই কলেজের…

Avatar

প্রেম, ঘনিষ্ঠতা এখনকার দিনে এতটাই জল ভাত হয়ে গেছে যে, যে কেউ প্রেমের সাগরে ডুব দিচ্ছেন। বয়সের কেউ ধার ধারছে না। স্কুলের ছেলে মেয়েরা লুকিয়ে লুকিয়ে প্রেম থেকে যখনই কলেজের গণ্ডিতে প্রবেশ করে, ব্যাস শারীরিক সম্পর্কের হাতছানি শুরু হয়ে যায়।

১৮,১৯,২০ এই বয়সটা এতটাই জটিল যে, মন উড়ুউড়ু করে এই সময়। বিশেষত, সোশ্যাল মিডিয়ার বাড়বাড়ন্তর যুগে ক্রাশ খাওয়া, প্রেম করা, এখন হামেশাই হচ্ছে। খুব দ্রুত মানুষ পরিণতি পেতে চাইছে। ফলে, কেউ কেউ সম্পর্কের উন্নতি করতে পারছে, আবার কেউ কেউ হেরে যাচ্ছে। ঘনিষ্ঠ সম্পর্ক হয়েও তলানিতে গিয়ে ঠেকছে সেই সম্পর্ক।

সম্পর্কে চুম্বন পর্যন্ত এগোতে গেলেও একটি বিশেষ প্রশ্ন করা উচিত সঙ্গীকে। এক্ষেত্রে বলা ভালো, প্রথমেই সঙ্গম বা অন্য কোনো রকম ভাবে ঘনিষ্ঠ হওয়ার চেষ্টা করবেন না। সেক্ষেত্রে সম্পর্ক ভেস্তে যেতে পারে। তাই, সামান্য চুম্বনের আগে শুধু শুধু চোখে চোখে কথা নয়। মুখ খুলে জিজ্ঞাসা করুন তিনি প্রস্তুত কিনা।

হাত ধরে ঘোরা বা উপহার দেওয়া নেওয়া কিংবা ফোনে ঘণ্টার পর ঘণ্টা কথা বলা আর ঘনিষ্ঠ হওয়া এক ব্যাপার নয়। এক্ষেত্রে মাথায় রাখতে হবে একটাই বিষয় যে যাকে ভালোবেসে ঘর বাঁধতে চাইছেন সেই মানুষটি শারীরিক সম্পর্কের জন্য প্রস্তুত কিনা। তাই বিনা দ্বিধায় তাকে জিজ্ঞাসা করুন, তিনি চুম্বনে আগ্রহী কিনা বা সম্পর্কে ঘনিষ্ঠ হতে চান কিনা। উত্তর পাওয়ার পরেই সিদ্ধান্ত নিন পরবর্তী ধাপের।

whatsapp logo