Hoop Life

Skin Care Tips: মুখের কালচে ভাব দূর হয়ে যাবে, বাড়িতে বানিয়ে মেখে ফেলুন হোম মেড ক্রিম

রাত্রিবেলা ঘুমের মধ্যে দিয়েই আমাদের ত্বক নতুন করে আরো সুন্দর হয়ে ওঠে। তাই রাতে ত্বকের যত্ন নেওয়া ভীষন জরুরী। রাত্রিবেলা শোওয়ার আগে যদি নাইট ক্রিম মুখে ভালো করে লাগাতে পারেন, তাহলে আপনার ত্বক আরো বেশি সুন্দর হবে। তার জন্য বাড়িতেই বানিয়ে ফেলতে পারেন, একেবারে প্রাকৃতিক উপাদান দিয়ে অসাধারণ নাইট ক্রিম। নাইট ক্রিম বানানোর জন্য সবার আগে যা লাগবে, তা হল অ্যালোভেরা জেল।

অ্যালোভেরা জেলের মধ্যে মিশিয়ে নিতে হবে এক চা-চামচ কফি পাউডার। এর মধ্যে মিশিয়ে নিতে হবে, দুটি তিনটি ভিটামিন ই ক্যাপসুল অয়েল। তাহলে তৈরি হয়ে যাবে নাইট ক্রিম। নাইট ক্রিম এর সঙ্গে যাদের অতিরিক্ত ত্বক কালো হয়ে গেছে, তারা মিশিয়ে নিতে পারেন তিন থেকে চার টেবিল-চামচ আলুর রস। তবে মিশ্রণ অবশ্যই ফ্রিজে রাখতে হবে।

এটি সপ্তাহে পরপর সাতদিন ব্যবহার করেন, তাহলেই বুঝতে পারবেন আপনার ত্বক কত সুন্দর হয়ে গেছে। সহজেই যাদের ত্বক বুড়িয়ে যাচ্ছে, তারা অনায়াসে এটি লাগাতে পারেন। বিশেষ করে ৩০ বছরের পর মহিলাদের ত্বক অনেক বেশি পরিমাণে খারাপ হতে থাকে। সেক্ষেত্রে এই নাইট ক্রিমটি আপনার জন্য অত্যন্ত ভালো। তাই আর দেরি না করে চটপট বানিয়ে একবার মেখে দেখুন। তবে যাদের অ্যালোভেরা জেল সহ্য হয় না, তারা ফ্ল্যাক্স সিড জেল ব্যবহার করতে পারেন। ফ্ল্যাক্সসিড জেলকে খুব ভালো করে আপনি একেবারে অ্যালোভেরা জেল এর মতন করেই ব্যবহার করুন দেখবেন, অকাল বার্ধক্য কমে যাবে।

এই ক্রিমের মধ্যে থাকা প্রত্যেকটি উপকরণ আপনার ত্বক সুন্দর করতে সাহায্য করবে। বিশেষ করে রাত্রিবেলা আপনি যখন বিশ্রাম করবেন, আপনার সাথে সাথে আপনার ত্বক সুন্দর থাকবে, এমনটাই বলছেন বিশেষজ্ঞরা। তাহলে আর কি বাজার থেকে আপনাকে আর কোনরকম নামিদামি ক্রিম কিনে আনতে হবে না, একেবারে নিজেকে সুন্দরী করে তুলতে পারবেন।