Hoop Life

বাড়িতেই বরফ দিয়ে আইস ফেসিয়াল করুন রইল স্টেপ বাই স্টেপ পদ্ধতি

শুনলে অবাক হবেন। বরফ দিয়ে আবার ফেসিয়াল কি করে সম্ভব। কিন্তু আপনি কি জানেন আপনি যদি বরফ দিয়ে ফেসিয়াল করেন তাহলে আপনার মুখের ত্বক অনেক বেশি সুন্দর এবং টান টান থাকবে। যারা বেশি বয়সেও নিজেদেরকে অল্পবয়সীদের মতন ধরে রাখতে চান তারা সপ্তাহে অন্তত ৩ দিন আইস ফেসিয়াল করতে পারেন।

গোলাপ জলের আইস কিউব: বরফের মধ্যে জলের সঙ্গে কয়েক ফোঁটা গোলাপ জল ভালো করে মিশিয়ে নিয়ে রেখে দিলেই আপনার ত্বকের জন্য তৈরি হয়ে যাবে সুন্দর গোলাপ জলের আইস কিউব।

বিটের রসের আইস কিউব: শীতকালে প্রচুর পরিমাণে পাওয়া যায় তাই একেবারে আর সময় নষ্ট না করে জলের মধ্যে বেশ খানিকটা বিটের রস ভালো করে গুলিয়ে নিয়ে আইস ট্রের মধ্যে রেখে দিলেই একেবারে তৈরি হয়ে যাবে বিটের রসের আইসকিউব।

লেবুর রসের আইস কিউব: ঠিক একইভাবে জলের মধ্যে বেশ খানিকটা লেবুর রস মিশিয়ে দিয়ে আইস ট্রের এর মধ্যে রেখে দিলেই একেবারে তৈরি হয়ে যাবে লেবুর রসের আইসকিউব।

আলুর রসের আইস কিউব: আলু ভাল করে কুরে নিয়ে সেখান থেকে রস বার করে যদি আইস ট্রে এর মধ্যে রেখে দেওয়া যায় তাহলে খুব সুন্দর তৈরি হয়ে যাবে আলুর রসের আইস কিউব।

এছাড়া সপ্তাহে অন্তত দুবার একটি বড় বাটির মধ্যে শুধু জলের আইসকিউব ভালো করে দিয়ে সেই ঠান্ডা জলের মধ্যে যদি বেশ খানিকক্ষন মুখ ডুবিয়ে রাখা যায়, অথবা তোয়ালের সাহায্যে সেই ঠান্ডা জল যদি মুখের মধ্যে ভাল করে লাগানো যায় তাহলে মুখ অনেক বেশি সুন্দর থাকে।

Related Articles