whatsapp channel

Hair Care Tips: মাত্র ৩ উপাদানে চুল উজ্জ্বল করার টিপস

চুল হবে নরম তুলতুলে। শীতকালে চুল অনেক সময় রুক্ষ, শুষ্ক হয়ে যায়। আপনি যদি ভেবে না পান যে চুল কি করে এক্সট্রা শাইনি করবেন, তাহলে অবশ্যই এই উপাদান গুলি ব্যবহার করতে পারেন, এই উপাদানগুলি আপনি আপনার বাড়িতে পেয়ে যাবেন, কয়েকটা জিনিস হয়ত দোকান থেকে কিনতে হবে, কিন্তু তার খুব বেশি দাম নয়।

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

চুল হবে নরম তুলতুলে। শীতকালে চুল অনেক সময় রুক্ষ, শুষ্ক হয়ে যায়। আপনি যদি ভেবে না পান যে চুল কি করে এক্সট্রা শাইনি করবেন, তাহলে অবশ্যই এই উপাদান গুলি ব্যবহার করতে পারেন, এই উপাদানগুলি আপনি আপনার বাড়িতে পেয়ে যাবেন, কয়েকটা জিনিস হয়ত দোকান থেকে কিনতে হবে, কিন্তু তার খুব বেশি দাম নয়। তাহলে আর দেরি না করে চটজলদি দেখে ফেলুন Hoophaap স্পেশাল অসাধারণ এই হোম রেমেডি।

Advertisements

এই মিশ্রণটি বানাতে গেলে প্রয়োজন –
১) দুই টেবিল চামচ তিসি
২) ৫ টেবিল চামচ নারকেল তেল
৩) ১ টেবিল চামচ ভিটামিন ই অয়েল

Advertisements

এই মিশ্রণটি বানাতে গেলে, প্রথমে তিসি থেকে জেল বের করতে হবে। তিসির জেলের করতে যাদের অসুবিধা হবে, তারা এর পরিবর্তে অ্যালোভেরা জেল ব্যবহার করতে পারেন, কিন্তু এই বিশেষ হেয়ার প্যাকটি তৈরি করতে তিসি অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি জিনিস। দশকর্মার যে কোনো দোকানে আপনি পেতে পারেন, এছাড়া বর্তমানে ওষুধের দোকানে তিসি পাওয়া যায়, এর ইংরেজি নাম ফ্ল্যাক্সসিড বলেও আপনি দোকানে খোঁজ করতে পারেন। দু গ্লাস ভর্তি ভর্তি জল গরম করতে হবে। এরপর এর মধ্যে ২ টেবিল-চামচ তিসির বীজ দিয়ে দিতে হবে। পাঁচ মিনিট ধরে ফোটাতে হবে। ফোটানোর পর বীজ থেকে জেল যখন বেরিয়ে আসবে, তখন একটি পাতলা কাপড়ের সাহায্যে এই জেল আপনাকে তৈরি করে নিতে হবে।

Advertisements

তবে গরম গরম থাকতে পাতলা কাপড়ের সাহায্যে ছেঁকে নিতে হবে। ঠান্ডা হয়ে গেলে কিন্তু জেল সহজে বেরোবে না। এরপর এই জেলের সঙ্গে নারকেল তেল এবং ভিটামিন ই অয়েল ভালো করে মিশিয়ে নিতে হবে। এই মিশ্রণটি শ্যাম্পু করার অন্তত এক ঘণ্টা আগে চুলের গোড়ায় গোড়ায় লাগিয়ে নিতে হবে। যদি পুরো চুলে লাগাতে চান, তাহলে পরিমাণ বাড়াতে হবে। যে কোনো কিছু পরিমাণ কম বেশি হলেও কোন অসুবিধা নেই, প্রাকৃতিক উপাদান কোন উপাদানে আপনার চুলের ক্ষেত্রে কোনো ক্ষতি করবে না।

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar