whatsapp channel

Korean Beauty Tips: কোরিয়ানদের রূপচর্চার আসল রহস্য কি জানেন!

বিশ্বের সবচেয়ে সুন্দরী নারীদের তালিকায় রয়েছেন কোরিয়ান নারীরা, তবে জানেন কি এই কোরিয়ানরা রূপচর্চায় ঠিক কি কি ব্যবহার করেন? আমরা অনেকেই সে কথা ভাবতে পারবো না। ভাববেন, নিশ্চয়ই বাজার থেকে…

Shreya Chatterjee

Shreya Chatterjee

বিশ্বের সবচেয়ে সুন্দরী নারীদের তালিকায় রয়েছেন কোরিয়ান নারীরা, তবে জানেন কি এই কোরিয়ানরা রূপচর্চায় ঠিক কি কি ব্যবহার করেন? আমরা অনেকেই সে কথা ভাবতে পারবো না। ভাববেন, নিশ্চয়ই বাজার থেকে নামিদামি প্রোডাক্টের ক্রিম কিনে এনেই তারা নিশ্চয়ই এতটা সুন্দর হয়, কিন্তু একেবারেই নয়, আমরা যে জিনিসগুলো ফেলে দিই অর্থাৎ ব্যবহার করি না। কোরিয়ান নারীরা এইগুলোকে নিয়েই একেবারে সুন্দরী হয়ে উঠেছেন, তাই আর দেরি না করে আমাদের Hoophaap পাতায় চটজলদি দেখে ফেলুন আপনিও কিভাবে কোরিয়ানদের মতন গ্লাস স্কিন পেতে পারেন।

এর জন্য লাগবে এক থেকে দু কাপ চাল ধোয়া জল, তার সঙ্গে লাগবে সমপরিমাণ ভাতের ফ্যান তার সঙ্গে লাগবে তিন থেকে চারটি ভিটামিন ই ক্যাপসুল। আপনি খুব সহজেই যে কোন ওষুধের দোকানে পেয়ে যাবেন। এই প্রতিটি উপকরণকে খুব ভালো করে মিশিয়ে নিতে হবে। মিশ্রণটি তুলোয় করে আপনাকে সারা মুখে লাগিয়ে নিতে হবে। এই মিশ্রণটি প্রতিদিন রাতে শুতে যাবার সময় মুখ ভালো করে পরিষ্কার করে নিয়ে মিশ্রণটি মুখে ভালো করে লাগিয়ে নিতে হবে সারা রাতের জন্য।

Korean Beauty Tips: কোরিয়ানদের রূপচর্চার আসল রহস্য কি জানেন!

আপনার ত্বক ফর্সা করতে চালের জলের অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা আছে, এই জলকে আমরা ফেলে দিই, চাল প্রায় ৭ থেকে ৮ ঘণ্টা ভেজানোর পরে যে সুন্দর জল পান, সেই জল আপনার ত্বকের উপরে হওয়া পিগমেন্টেশন এবং নানা ধরনের দাগ তুলতে সাহায্য করে। ত্বকের উপরে হওয়া কালো দাগ সহজে তুলে দেয়, তাই আর ফেলে না দিয়ে এইভাবে রূপচর্চার কাজে ব্যবহার করুন, এছাড়া কোরিয়ান উপাদান হিসাবে এই দুটি উপাদানকে আপনিও আপনার রূপচর্চার তালিকায় যুক্ত করুন।

সতর্কীকরণ– উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

Korean Beauty Tips: কোরিয়ানদের রূপচর্চার আসল রহস্য কি জানেন!

whatsapp logo
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক