Hoop Life

5 tips for vastu: পাঁচটি জিনিস তুলসী গাছের কাছে একেবারেই রাখবেন না, অর্থনৈতিক সংকট গ্রাস করবে

হিন্দু ধর্মে তুলসী হল অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি গাছ। এই গাছ যদি আপনি আপনার বাড়িতে রাখেন, তাহলে আপনাকে মেনে চলতে হবে বেশ কয়েকটা নিয়ম এই নিয়ম না মানলে কিন্তু আপনার জীবনে হতে পারে মহাবিপদ। বিপদ থেকে যদি রক্ষা পেতে চান বা যদি চান জীবনে কোন রকম কোন সমস্যা আপনাকে গ্রাস না করতে পারে, তাহলে অবশ্যই মেনে চলুন তুলসী গাছের এই সহজ পাঁচটি টোটকা। তুলসী গাছের কাছে কখনোই রাখবেন না এই পাঁচটি জিনিস, যদি থেকেও থাকে তাহলে এখনি তা সরিয়ে ফেলুন।

১) জুতো বা চটি কখনোই রাখবেন না – তুলসী গাছের পাশে কখনোই জুতো বা চটি রাখতে নেই, এতে মা তুলসী অনেকটাই রুষ্ট হন, তুলসী গাছকে আপনি যদি বাঁচাতে চান বা আপনার ওপরে আশীর্বাদ যদি বর্ষাতে চান, তাহলে অবশ্যই তুলসী গাছের পাশে কখনো জুতো বা চটি রাখবেন না।

২) কাঁটা জাতীয় গাছ কখনোই রাখবেন না – তুলসী গাছের পাশে কখনো কাঁটা জাতীয় গাছ রাখা উচিত নয়, কাঁটা জাতীয় গাছ থাকলে, কিন্তু আপনার জীবনে অনেক সমস্যা দেখা দিতে পারে।

৩) শিবলিঙ্গ – তুলসী গাছের পাশে কখনো শিবলিঙ্গ রাখতে নেই, তুলসী যদিও ৩৩ কোটি দেব-দেবতার সমান কিন্তু তা সত্বেও তুলসী গাছের পাশে এই শিবলিঙ্গকে কখনোই রাখা উচিত নয়।

৪) ঝাড়ু – তুলসী গাছের পাশে কখনো ঝাড়ুকে রাখতে নেই, এতে কিন্তু হিতে বিপরীত হয়। মা তুলসীর পাশে যদি কখনো ঝাড়ু রাখেন, তাহলে জীবনে অনেক ক্ষতি হয়ে যেতে পারে, এমনটাই বলছেন বাস্তু বিশেষজ্ঞরা।

৫) ডাস্টবিন বা নোংরা ফেলার জায়গা- তুলসী গাছের পাশে ডাস্টবিন বা নোংরা কক্ষনো রাখবে না, এতে কিন্তু আপনার অনেক জীবনের সমস্যা চলে আসতে পারে এই সমস্যা থেকে যদি বাঁচতে চান, তাহলে অবশ্যই ডাস্টবিন বা নোংরা কখনোই তুলসী গাছের পাশে রাখবেন না, সরিয়ে ফেলুন।

Disclaimer: বাস্তুবিদদের পরামর্শ ও মতামতের ভিত্তিতে প্রতিবেদনটি লেখা হয়েছে। ব্যক্তিবিশেষে এর ফল ভিন্ন হতে পারে।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক