whatsapp channel

এই চার ধরনের মানুষকে দানধ্যান করলে ধন-সম্পদে ভরে উঠবে আপনার জীবন

মুক্ত হস্তে দান করলে জীবনে অর্থের অভাব তো হবেই না, শান্তিরও অভাব ঘটবে না। অসহায় মানুষের পাশে যারা সর্বদা থাকেন তাদের মধ্যেই তো প্রকৃত মনুষ্যত্ব থাকে। ১) সমাজের বৃহন্নলা বা…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

মুক্ত হস্তে দান করলে জীবনে অর্থের অভাব তো হবেই না, শান্তিরও অভাব ঘটবে না। অসহায় মানুষের পাশে যারা সর্বদা থাকেন তাদের মধ্যেই তো প্রকৃত মনুষ্যত্ব থাকে।

Advertisements

১) সমাজের বৃহন্নলা বা হিজড়েদের দান করুন। রাস্তাঘাটে, ট্রেনে, বাসে যখনই এদের দেখবেন এদের হাতে কিছু অর্থ দান করুন। এদের দেখে কখনোই মুখ ঘুরিয়ে নেবেননা। এদের দান করলে আপনি যে কোন পাপ থেকে মুক্তি লাভ করবেন। এদেরকে কিছু না দিয়ে ফিরিয়ে দিলে পড়তে হবে চরম অভিশাপের মুখে।

Advertisements

২) রাস্তাঘাটে পথ চলতে বা আপনার বাড়ির দরজায় যদি কোন ভিখারি আসে, তাহলে তাকে দান করুন। আপনার সামর্থ্য মতন তাকে অর্থ বা খাদ্যদ্রব্য দান করতে পারেন। কিন্তু কখনো তাকে খালি হাতে ফেরাবেন না। শাস্ত্র মতে, ভিখারিরা নারায়ন। তাই, এদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিন।

Advertisements

৩) প্রতিবন্ধী বা বিকলাঙ্গ মানুষ রাস্তাঘাটে দেখলে তাদেরকে কিছু দান করুন। শারীরিক অক্ষমতার জন্য এরা বড়ই অসহায়। নিজের মুখের খাবার ও সবসময় জোগাড় করতে পারেন না। কিন্তু আমাদের মধ্যে অনেকেই আছেন যারা এদেরকে এড়িয়ে পাশ কাটিয়ে চলে যান, এমনটা না করে এদেরকে সাহায্য করুন। অর্থ, অন্ন, বস্ত্র যাবেন তাই সাহায্য করুন।

Advertisements

৪) অসহায় ব্যক্তিদের সাহায্য করুন। কেউ হয়তো শারীরিকভাবে প্রতিবন্ধী, কেউ আবার মানসিকভাবে প্রতিবন্ধী, কেউ হয়তো বাড়ির লোকদের দ্বারা বিতাড়িত, এই সমস্ত ধরনের মানুষ চোখের সামনে দেখলে তাদের জন্য কিছু দান করুন।

whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media