whatsapp channel

Lifestyle: নিজের জন্য উপযুক্ত পারফিউম বাছার টিপস ও ব্যবহারের পদ্ধতি

গ্রীষ্ম, বর্ষা কিংবা যে কোন অনুষ্ঠানে পারফিউম লাগাতে কি থেকে খুবই ভালো লাগে? তাহলে পারফিউম লাগানোর আগে মেনে চলুন এই ক'টি নিয়ম নিয়ম গুলো আপনি মানেন, তাহলে কিন্তু পারফিউম অনেকক্ষণ…

Avatar

Advertisements
Advertisements

গ্রীষ্ম, বর্ষা কিংবা যে কোন অনুষ্ঠানে পারফিউম লাগাতে কি থেকে খুবই ভালো লাগে? তাহলে পারফিউম লাগানোর আগে মেনে চলুন এই ক’টি নিয়ম নিয়ম গুলো আপনি মানেন, তাহলে কিন্তু পারফিউম অনেকক্ষণ পর্যন্ত আপনাকে সুগন্ধ দেবে। তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় দেখে ফেলুন পারফিউম লাগানো কাজটি সহজ টিপস।

Advertisements

১) যেখানে যাচ্ছেন সেই জায়গার উপযুক্ত আপনাকে পারফিউম বাছতে হবে। যদি জায়গাটিতে দুঃখের জায়গা হয়, সেক্ষেত্রে খুব মিষ্টি পারফিউম যথেষ্ট। উগ্র পারফিউম বিয়ে বাড়ি বা কোন আনন্দ অনুষ্ঠানের জন্য ব্যবহার করতে পারেন বা যদি সকালবেলা কোথাও যাওয়ার থাকে সেক্ষেত্রে হালকা ধরনের পারফিউম ব্যবহার করাই ভালো।

Advertisements

২) কোন বদ্ধ স্থান যেমন ধরুন সিনেমা হল বা কোথাও বেড়াতে যাচ্ছেন এসি বাস বা ট্রেনে করে সেক্ষেত্রে কিন্তু উগ্র পারফিউম ব্যবহার করা একেবারেই উচিত নয়।

Advertisements

৩) উগ্র গন্ধ যুক্ত পারফিউম ব্যবহার করলে আপনার পাশে থাকা মানুষটি কিন্তু অসুস্থ হয়ে যেতে পারে। সেক্ষেত্রে পারফিউম লাগাবেন, সাথে যদি কোন বয়স্ক মানুষ যায় কিংবা কোনো রোগী যায় অথবা বাচ্চা থাকে সে ক্ষেত্রে পারফিউম কম লাগাবেন।

Advertisements

৪) যে পারফিউম পছন্দ করবেন, সেটাই লাগান। মাঝে মাঝে পারফিউম পাল্টাবেন না, এতে আপনার ব্যক্তিত্ব নষ্ট হতে পারে।

৫) পারফিউম কানের পেছনে, গলায় এবং হাতের কব্জিতে ও লাগাতে পারেন সেক্ষেত্রে পারফিউমের গন্ধ সারা শরীরে সুন্দর করে ছড়িয়ে পড়বে।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনোরকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo
Advertisements