Hoop Life

Skin Care Tips: দুধের মতো ফর্সা হবে ত্বক, শিখে নিন কলা ও কাঁচা দুধের পাঁচটি অসাধারণ ফেসপ্যাক

কলা আর দুধ বললেই মনে পড়ে মুড়ি দিয়ে সন্দেশ দিয়ে মেখে খেতে দারুন লাগে। কিন্তু আপনি কি জানেন এই দুটো জিনিসকে আপনি যদি মেখে মুখে মাখতে পারেন, তাহলেও কিন্তু আপনার ত্বক হবে একেবারে পরিষ্কার উজ্জ্বল। আর সাদা দুধের মতন অনেকেই হয়তো বিশ্বাস করছে না কিন্তু একবার করেই দেখুন। ত্বকের উপর নানান রকম দাগের সমস্যা রয়েছে তারা কিন্তু অনায়াসে এটি তৈরি করে নিজেই মুখে লাগাতে পারেন, দেখবেন ত্বকের বিভিন্ন সমস্যা থেকে আপনি রেহাই পাবেন।

১) কাঁচা দুধ, একটি কলা, সামান্য পরিমাণে ওটস – প্রতিটি উপকরণকে মিক্সিতে খুব ভালো করে মিশিয়ে নিয়ে একটি পেস্ট বানিয়ে নিতে হবে। তারপর এই পেষ্টটিকে মুখে, গলায়, হাতে খুব ভালো করে লাগিয়ে ঠান্ডা করে ভালো করে জল দিয়ে ধুয়ে ফেলতে হবে।

২) কাঁচা দুধ, একটি কলা, চালের গুঁড়ো – প্রতিটি উপকরণকে খুব ভালো করে মিশিয়ে নিতে হবে, সপ্তাহে অন্তত একদিন এটি যদি আপনি আপনার ত্বকে ব্যবহার করেন, তাহলে আপনার ত্বক হবে ভীষণ সুন্দর।

৩) কাঁচা দুধ, একটি কলা, কফি পাউডার, বেসন – কাঁচা দুধের সঙ্গে একটি কলাকে খুব ভালো করে মিশিয়ে নিয়ে কফি পাউডার আর বেসনের সঙ্গে মিশিয়ে প্রতিদিন স্নানের আগে ভালো করে ঘষে ঘষে লাগাতে পারেন, দেখবেন আপনার ত্বক হবে ভীষণ সুন্দর উজ্জ্বল পরিষ্কার।

৪) কাঁচা দুধ, একটি কলা, চিনি – এই তিনটি প্রত্যেকটি উপকরণকে খুব ভালো করে মিশিয়ে নিতে হবে। মিশ্রণটিকে ভালো করে স্ক্রাবার হিসেবে ব্যবহার করতে পারেন একবার ব্যবহার করুন, দেখবেন ত্বক হবে একেবারে মাখন এর মতন।

৫) কাঁচা দুধ, টক দই, একটি কলা – তিনটি উপকরণকে খুব ভালো করে মিশিয়ে নিতে হবে মিশ্রণটিকে খুব ভালো করে ত্বকের উপরে লাগিয়ে তারপরে আধ ঘন্টা রেখে দিন, এর মধ্যে থাকা টক দই আপনার ত্বকে ভীষণ সুন্দর করে তুলবে।

সতর্কীকরণ– উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক