whatsapp channel

Skin Care Tips: রাতে ঘুমানোর আগে ত্বকে এই ৫ ভাবে হলুদ লাগান, মুখে থাকবে অসাধারণ গ্লো

অতি প্রাচীনকাল থেকে রূপচর্চার কাজে ব্যবহৃত হয়ে আসছে হলুদ। তবে কাঁচা হলুদ বা রান্নায় ব্যবহার করা হলুদ যদি আপনি ব্যবহার করেন তাহলে কিন্তু অনেক বেশি ক্ষতিগ্রস্ত হবে আপনার ত্বক, তাই…

Avatar

অতি প্রাচীনকাল থেকে রূপচর্চার কাজে ব্যবহৃত হয়ে আসছে হলুদ। তবে কাঁচা হলুদ বা রান্নায় ব্যবহার করা হলুদ যদি আপনি ব্যবহার করেন তাহলে কিন্তু অনেক বেশি ক্ষতিগ্রস্ত হবে আপনার ত্বক, তাই কখনোই এগুলো ব্যবহার করা চলবে না। এর জন্য আপনাকে ব্যবহার করতে হবে ওয়াইল্ড টারমারিক বা কস্তুরী হলুদ, এই হলুদ খুব সহজেই আপনি যেকোনো দশকর্মার দোকানে পেয়ে যাবেন।

১) রাতে শোওয়ার সময় অ্যালোভেরা জেলের সঙ্গে এক চিমটে হলুদ মিশিয়ে মিশ্রণটি মুখে লাগিয়ে শুয়ে পড়ুন, দেখবেন আপনার ত্বক কত সুন্দর হয়ে গেছে।

২) এক চিমটে হলুদের গুঁড়োর সঙ্গে ভাত ভালো করে চটকে সামান্য দুধ মিশিয়ে এই মিশ্রণটি ফ্রিজের মধ্যে রেখে দিতে পারেন, তারপর এটি আপনি নাইট ক্রিম হিসেবে ব্যবহার করুন। দুর্দান্ত ফলাফল পাবেন

৩) এক চিমটে হলুদের গুঁড়োর সঙ্গে ভিটামিন ই অয়েল ভালো করে মিশিয়ে নিয়ে মিশ্রণটি মুখে লাগিয়ে রেখে দিন, দেখবেন আপনার ত্বক কত সুন্দর হয়ে গেছে।

৪) এক চিমটে হলুদ গুঁড়োর সঙ্গে তিসির বীজের জেল ভালো করে মিশিয়ে ফ্রিজে রেখে দিতে পারেন। আর এই মিশ্রণটি রাতে শুতে যাবার সময় মুখ ভালো করে পরিষ্কার করে নিয়ে মুখের উপর লাগিয়ে শুয়ে পড়ুন।

৫) এক চিমটে হলুদ গুঁড়োর সাথে কাঁচা দুধ ভালো করে মিশিয়ে মুখে মধু লাগিয়ে শুয়ে পড়তে পারেন, দেখবেন আপনার ত্বক‌ কত উজ্জ্বল হয়ে গিয়েছে।

whatsapp logo