whatsapp channel

Skin Care Tips: মুখে মধু লাগানোর পাঁচটি উপকারিতা

আমরা নিজেকে সুন্দর করতে কত কাণ্ডটাই না করে থাকি, বাজার থেকে নামি দামি ক্রিম কিনে এনে মুখে লাগায়, এছাড়াও পার্লারে গিয়ে কত ফেসিয়াল করি, কিন্তু আপনি হয়তো জানেন না আপনি…

Avatar

আমরা নিজেকে সুন্দর করতে কত কাণ্ডটাই না করে থাকি, বাজার থেকে নামি দামি ক্রিম কিনে এনে মুখে লাগায়, এছাড়াও পার্লারে গিয়ে কত ফেসিয়াল করি, কিন্তু আপনি হয়তো জানেন না আপনি যদি মুখে এক চামচ মধু লাগাতে পারেন, তাহলে আপনার ত্বক কত সুন্দর হয়ে যাবে, তাহলে প্রথমে দেখে নিন কিভাবে আপনি মধুকে আপনার রূপচর্চার উপাদান হিসেবে ব্যবহার করবেন।

১) মধুর সঙ্গে কলা একটু চটকে নিয়ে মুখে মাখলে, কিন্তু আপনার ত্বককে সুন্দর হয়ে যাবে টান টান হবে।

২) মধুর সঙ্গে কাঁচা দুধ ভালো করে মিশিয়ে মুখ পরিষ্কার করতে পারেন, ত্বক সুন্দর হয়ে পরিষ্কার হবে।

৩) মধুর সঙ্গে এক টেবিল চামচ চিনি মিশিয়ে মুখে ভালো করে মাখতে পারেন, এটি ত্বকের জন্য অত্যন্ত ভালো হচ্ছে স্ক্রাবার।

৪) মধুর সঙ্গে এক টেবিল চামচ কফি মিশিয়ে মারতে পারে, এটিও ত্বকের জন্য অত্যন্ত সুন্দর একটি স্ক্রাবার।

৫) মধুর সঙ্গে এক টেবিল চামচ লেবুর রস মিশিয়ে লাগাতে পারেন, ত্বকের ওপরে হওয়া কালো দাগ দূর হয়ে যাবে।

উপকারিতা – এই ভাবে যদি আপনি আপনার প্রতিদিনের রূপচর্চার তালিকায় মধুকে ব্যবহার করতে পারেন, তাহলে দেখবেন আপনার ছোট একেবারে সুন্দর হয়ে গেছে। যাদের শুষ্ক ত্বকের সমস্যা তাদের ত্বক সুন্দর হবে। যাদের ত্বকের উপর কালো কালো দাগের সমস্যা কালো দাগ চলে যাবে নিমিষের মধ্যে। যাদের ত্বকে ব্রণের ইত্যাদি সম্ভাবনা বেশি তাদেরও ত্বক সুন্দর হবে, নিমেষের মধ্যে যাদের ত্বকে অতিরিক্ত হয়ে গেছে, তাদের জন্য কিন্তু এই উপরের বিষয়গুলো অত্যন্ত ভালো। এছাড়াও ত্বকে নতুন করে ত্বকের সজীবতাকে ফিরিয়ে দেবে ত্বককে সুন্দর করে সাহায্য করবে।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে, ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo