Hoop Life

White Palash Purulia: পুরুলিয়ার নতুন আকর্ষণ শ্বেত পলাশ, যাবেন নাকি ঘুরতে

আজ ফাগুনে আগুন লাগে পলাশে, শিমুলে, হ্যাঁ পলাশ, শিমুলে এখন ছেয়ে গেছে গোটা পুরুলিয়া। তাইতো এখন পুরুলিয়া যাওয়ার একেবারে হিরিক পড়েছে, কিন্তু এবারে পুরুলিয়াতে শুধুমাত্র হলুদ, কমলা পলাশ নয়, দেখা যাচ্ছে সাদা পলাশ, এই শ্বেত পলাশ দেখতে ভিড়ভিড় করে লোক জমাচ্ছেন পুরুলিয়াতে। পলাশ গাছের দাম নাকি লক্ষ লক্ষ টাকা এমনটাই দাবি করছেন সেখানকার মালিকরা।

অসাধারণ শ্বেত পলাশের গাছ পাওয়া যাচ্ছে, পুরুলিয়ায়। এই গাছগুলো বেশ কয়েক বছর আগে মতিপুর গ্রামে রোপন করা হয়েছিল, আর এইবারে সেখানে ধরেছে একদম ভর্তি ভর্তি ফুল, আর অমন সাদা পলাশ ফুল দেখতে ভিড় করেছেন বহু মানুষ। প্রথমদিকে সাদা পলাশকে পেয়েও খুব একটা গুরুত্ব দেয়নি, সকলেই হয়তো ভেবেছিলেন যে লাল হলুদের গুরুত্বই বেশি থাকবে।

কিন্তু পর্যটকদের কৌতূহলকে থামানো যাবে কি করে? সাদা পলাশ দেখে সোশ্যাল মিডিয়ার আপাতত এই পুরুলিয়ার সাদা পলাশের ছবি ঘুরে বেড়াচ্ছে। পুরনো পর্যটকদের দেওয়া ছবি দেখে অমনি কৌতূহলবশত নতুন পর্যটকদেরও আবির্ভাব ঘটছে পুরুলিয়ায়, সাদা পলাশকে দেখতে। এখনো যদি সময় না করে উঠতে পারেন তো গরম পড়ার আগে চটপট ঘুরে আসুন পুরুলিয়ায় আর দেখে আসুন হলুদ, লাল এবং সবচেয়ে সুন্দর পলাশ।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক