Hoop Life

Gray Hair Care: পাকা চুল কালো করুন আদা দিয়ে, পদ্ধতি জানা আছে!

বর্তমানে একটি সমস্যা হল খুব কম বয়সেই কালো চুল পাকা হয়ে যাচ্ছে? নানা কারণে এটি হচ্ছে বর্তমানে মানসিক চিন্তা, এছাড়া খাওয়া দাওয়ার বদভ্যাসের জন্য সাদা চুলের পরিমাণ বেড়ে যাচ্ছে। এছাড়া জিনগত কারণে অর্থাৎ যদি বাবা-মার অনেক আগে চুল পেকে যায়, তাহলেও কিন্তু অনেক তাড়াতাড়ি অর্থাৎ বয়সের আগেই চুল পেকে যাওয়ার একটা সম্ভাবনা দেখা দিচ্ছে।

তাইতো চুল কালো করার জন্য প্রত্যেকেই বাজার চলতি নানান রকমের চুলে দেওয়ার কলপ অথবা প্যাক কিনে আনছে। তাতে হয়তো খুব সাময়িক সময়ের জন্য চুল কালো থাকে, তারপরে কিন্তু চুল আবার সাদা হয়ে যাবে। কিন্তু বাড়িতে থাকা কয়েকটা জিনিস দিয়েই আপনি খুব সহজেই সাদা চুলকে কালো করতে পারবেন। এর জন্য প্রথমেই আপনাকে যে উপকরণটি হাতে নিতে হবে, সেটি হল আদা, আদা দিয়ে খুব সহজেই আপনি আপনার সাদা চুলকে কালো করতে পারেন। আদাকে প্রথমে ভালো করে পেস্ট করে নিতে হবে, তারপর আদার রস বের করে নিতে হবে।

অ্যালোভেরা জেল এর সঙ্গে আদার রসকে খুব ভালো করে মিশিয়ে নিন আর তারপর দিন পরিমাণ মতো নারকেল তেল এই তিনটি উপকরণকে খুব ভালো করে মিশিয়ে নিয়ে মিশ্রণটি চুলের গোড়া থেকে আর ডগা পর্যন্ত ভালো করে দিয়ে মালিশ করে নেন, দেখবেন আপনার চুল কত সুন্দর পরিষ্কার ঝকঝকে এবং কালো কুচকুচে হয়ে যাবে। মোটামুটি পরপর দু’মাস এটি করে যেতে হবে, যেহেতু প্রাকৃতিক উপাদান তাই কিন্তু সময় লাগবে, অধৈর্য হয়ে যাবেন না। এটি করলে কিন্তু আপনার চুল ভীষণ সুন্দর হবে বিশ্বাস করে দেখুন।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক