whatsapp channel

Skin Care: রান্নাঘরে থাকা এই একটি উপাদান আপনার ত্বকে আনবে বিপুল পরিবর্তন

ফর্সা হওয়ার জন্য আমরা কত কিছুই না করে থাকি। কিন্তু একটু যদি মন দিয়ে দেখা যায়, তাহলে দেখবেন ফর্সা হতে গেলে যা প্রয়োজন তা আপনার রান্না ঘরের মধ্যেই আছে, অল্প…

Avatar

HoopHaap Digital Media

ফর্সা হওয়ার জন্য আমরা কত কিছুই না করে থাকি। কিন্তু একটু যদি মন দিয়ে দেখা যায়, তাহলে দেখবেন ফর্সা হতে গেলে যা প্রয়োজন তা আপনার রান্না ঘরের মধ্যেই আছে, অল্প একটু জিনিস দিয়েই আপনি কিন্তু খুব সহজে ফর্সা হতে পারেন, ফর্সা হওয়ার জন্য প্রয়োজন খুব একটা বেশি নয়, এর জন্য আপনাকে নামি দামি ক্রিম ব্যবহার করতে হবে না। কিন্তু আপনি যেটা ব্যবহার করতে পারেন তা হলো আপনার রান্নাঘরে থাকা মৌরি। হ্যাঁ শুনে হয়তো অনেকেই অবাক হবেন ভাববেন যে মৌরি দিয়ে কি করে ফর্সা হওয়া যায়?

মৌরি দিয়ে ফর্সা হওয়ার কতগুলি সহজ টিপস মাথায় নিয়ে নিন

১) প্রতিদিন সকালবেলা উঠে সাত-আট ঘণ্টা ধরে জলের মধ্যে ভেজানো মৌরির জল পান করুন এতে আপনার শরীরকে ভেতর থেকে টক্সিনমুক্ত করবে টক্সিনমুক্ত রাখা ভীষণ প্রয়োজন, আমরা সারাদিনে এমন অনেক উল্টো পাল্টা জিনিস খায়, কিন্তু আমাদের শরীরের জন্য ভীষণ ক্ষতিকারক বা অনেক সময় জল খাওয়ার একটু পরিবর্তনের জন্য কিন্তু আমাদের শরীরের ভেতরে অনেক টক্সিক উপাদান তৈরী হয় আর এই টক্সিক উপাদানগুলি আমাদের শরীরকে একেবারে ভেতর থেকে শেষ করে দেয়।

২) এ তো গেলো শরীরের ভেতর থেকে আপনি কিভাবে টক্সিন বের করবেন, তার এক প্রক্রিয়া এরপরে আপনি যদি এই মৌরি বাটা ভালো করে সামান্য কাঁচা দুধের সঙ্গে মুখে মাখতে পারেন এবং এতে যদি আপনি পরপর সাতদিন মাখেন, তাহলে দেখবেন কত সুন্দর হয়ে গেছে আপনার ত্বক।

৩) মৌরি বাটার সঙ্গে যদি টক দই ভালো করে মিশিয়ে লাগাতে পারেন। তাহলেও দেখবেন ত্বকের জেল্লা অনেকাংশে ফিরে গেছে। অনেক সময় শীতকালে ত্বক রুক্ষ শুষ্ক হয়ে যায়, সে ক্ষেত্রে এই প্যাকটি কিন্তু অসাধারণ ময়েশ্চারাইজারের কাজ করবে, স্নানের আগে এই প্যাক লাগিয়ে ফেলুন। উপরের বলা তিনটি টিপস জ্যোতিষ সারা দিনে অন্তত কিছুটা সময় নিজের জন্য ব্যয় করে ফলো করতে পারেন তাহলে দেখবেন ত্বকের জেল্লা ফিরে গেছে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media