Hoop Life

Lifestyle: আপনি কি জানেন কিভাবে মাত্র পাঁচটি গাছ আপনার অর্থনৈতিক সমস্যা সমাধান করবে!

আমরা প্রত্যেকেই গাছ লাগাতে খুব ভালোবাসি। কথাতেই আছে ‘একটি গাছ একটি প্রাণ’। বর্তমানে পরিবেশের যা অবস্থা সেক্ষেত্রে গাছ লাগানো অত্যন্ত জরুরি হয়ে উঠেছে। কিন্তু আমাদের প্রত্যেকের পক্ষে এই পুরো বিষয়টাকে পাল্টে দিয়ে একেবারে গোটা পৃথিবীটাকে সবুজ করে ফেলা সম্ভব না। কিন্তু আমরা যদি আমাদের ঘর থেকে এই ইচ্ছাটা প্রকাশ করা শুরু করি, তাহলে হয়তো পৃথিবীটাকে একদিন বদলে দেওয়া যাবে। আপনি কি জানেন? এই গাছ লাগিয়েই আপনি অর্থনৈতিক সংকটকে একেবারে কাটিয়ে উঠতে পারবেন। মা লক্ষ্মীর কৃপা দৃষ্টি পেতে আজ বাড়িতে লাগান এই পাঁচটি গাছ। তাই আর দেরি না করে, আমাদের Hoophaap এর পাতায় চটজলদি দেখে ফেলুন, কিভাবে আপনি আপনার ঘর থেকে সবুজে একেবারে সতেজ করে তুলবেন।

১)গাঁদা – শীতকাল মানে এই প্রত্যেকের বাড়ির আশেপাশে উঠোনে, বারান্দায় একটা করে গাঁদা ফুল থাকবে না, এমন তো হয় না, গাঁদা ফুল কিন্তু আপনার বাড়িতে পজিটিভ এনার্জিকে নিয়ে আসতে সাহায্য করে। তাই অবশ্যই শীতকাল শুরু হওয়ার সময় একটি করে গাঁদা ফুল আপনার গৃহে অবশ্যই লাগান।

২)মানি প্ল্যান্ট – ঘর বারান্দাকে যদি সুন্দর করে সাজাতে চান, তাহলে অবশ্যই একটি মানি প্ল্যান্ট রাখুন, মানিপ্ল্যান্টকে সুন্দর করে বারান্দা দিয়ে যদি সাজাতে পারেন, তাহলে ঘর সাজানোর জন্য আর কিছুই আপনাকে আলাদা করে কিনতে হবে না। এছাড়াও বাস্তুমতে, মানিপ্ল্যান্ট ঘরে রাখার সত্যিই খুব গুরুত্বপূর্ণ।

৩)ফার্ন গাছ – এই একটি গাছ আপনার বাড়িতে যদি পশু, প্রাণী থাকে তার জন্য এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। ঘর, বারান্দা, ব্যালকনি এমনকি এটিকে আপনি আপনার বাথরুমেও রাখতে পারেন। তাই আর দেরি না করে অসাধারণ একটি ফার্ন গাছ বাড়িতে লাগান।

৪)বাঁশ গাছ- ডাইনিং অথবা ড্রইং টেবিলের উপরে একটি বাঁশ গাছ সযত্নে রাখতে পারেন বাঁশ গাছ যেহেতু, খুব লম্বা হয়, বাস্তু বিশেষজ্ঞরা বলেন, এই গাছ আপনার অর্থ সংকটকে দূর করতে সাহায্য করে।

৫) তুলসী গাছ – একটা ঘরের আশেপাশে তুলসী গাছ রোপন করুন। তুলসী গাছ বা হিন্দু ধর্মাবলম্বী মানুষদের কাছে অত্যন্ত পবিত্র একটি গাছ। তুলসীও কিন্তু অ্যান্টিব্যাকটেরিয়াল হিসেবে কাজে লাগে, তাই তুলসী গাছ ঘরের মধ্যে এনার্জিকে আনতেও সাহায্য করে চারপাশ পরিষ্কার করে অবশ্যই তুলসী গাছ রোপন করুন।

Disclaimer: বাস্তুবিদদের পরামর্শ ও মতামতের ভিত্তিতে প্রতিবেদনটি লেখা হয়েছে। ব্যক্তিবিশেষে এর ফল ভিন্ন হতে পারে।