whatsapp channel

Lifestyle: দাঁতে ক্যাভিটির সমস্যায় জেরবার! ভালো হবে মাত্র ৩টি উপকরণে

দাঁতে ক্যাভিটি হলে অনেক সময় আমাদের হাসি সৌন্দর্য নষ্ট হয়ে যায়, কিন্তু এটি থেকে রক্ষার জন্য আমরা কত কিছুই না করে থাকি, শুধু যে পকেট থেকে টাকা খরচা হয় এমনই…

Avatar

দাঁতে ক্যাভিটি হলে অনেক সময় আমাদের হাসি সৌন্দর্য নষ্ট হয়ে যায়, কিন্তু এটি থেকে রক্ষার জন্য আমরা কত কিছুই না করে থাকি, শুধু যে পকেট থেকে টাকা খরচা হয় এমনই নয় আমাদের কিন্তু অনেক কষ্ট হয় তার থেকে যদি বাড়িতে কয়েকটা উপকরণ ব্যবহার করতে পারেন, তাহলে কিন্তু সহজেই এইটা একে রোধ করতে পারবেন, তাই আর দেরি না করে বাড়িতে থাকা কয়েকটি উপকরণের নাম জেনে নিন, যাতে আপনি সহজেই আপনার ক্যাভিটিকে টাটা বাই বাই বলতে পারবেন।

১) সর্বপ্রথম যে উপকরণকেই নাম না বললেই হয় তাহলো সরষের তেল। আমাদের প্রত্যেকের বাড়িতে কিন্তু সরষের তেল থাকে। প্রতিদিন সকাল বেলা এবং রাত্রিবেলা ঘুমোতে যাওয়ার সময় এবং ঘুম থেকে উঠে যদি মাড়িতে এবং তাতে সর্ষের তেল দিয়ে মালিশ করতে পারেন। তাহলে কিন্তু সহজেই ক্যাভিটিকে আপনি রুট করতে পারবেন।

২) নারকেল দিয়ে সকালবেলা কুলকুচি করুন। এটি শুধু আপনার দাঁত নয়, আপনার পুরো মুখের স্বাস্থ্য ভালো রাখতে সাহায্য করবে। সকালবেলা বাসি মুখে নারকেল তেল দিয়ে কুলকুচি করার ভালো দিক প্রচুর রয়েছে।

৩) মুখের ভেতর পরিষ্কার করতে এবং দাঁত ভালো রাখতে সাহায্য করে লবঙ্গ। লবঙ্গ ভালো করে গুঁড়ো করে নিয়ে এই মিশ্রণটি যদি সরষে তেলের সঙ্গে মিশিয়ে ভালো করে ব্রাশ করেন, তাহলে দেখবেন আপনার দাঁত কত ভালো থাকবে।

whatsapp logo