Hoop Life

Winter Special Skin Care: শীতেও ত্বক থাকবে মাখনের মতো নরম, ব্যবহার করুন পাঁচটি উপাদান

শীতকাল মানেই ত্বকের একেবারে রুক্ষ শুষ্ক হয়ে যায়। এর থেকে যদি রেহাই পেতে চান তাহলে মেনে চলুন মাত্র পাঁচটি টিপস। এই পাঁচটি টিপস ফলো করার জন্য আপনাকে খুব বেশি সময় বা অনেকগুলো টাকা খরচ করতে হবে না, মাত্র কয়েকটা টাকা খরচ করেই আপনি চটজলদি আপনি আপনার ত্বকে একেবারে মাখন এর মতন মূল্যায়ন করতে পারবেন। তাই দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় চটজলদি দেখে ফেলুন মাত্র পাঁচটি টিপস এই টিপসগুলি এই শীতকালে একবার ফলো করেই দেখুন, আপনি ফল পাবেন হাতে-নাতে।

১) দুধের সর লাগাতে পারেন – দুধের সর নিয়মিত মুখে লাগাতে পারেন শীতকালে যদি দুধের সর মুখে, পিঠে, হাতে ভালো করে লাগিয়ে স্নান করতে পারেন, তাহলে আলাদা করে ময়েশ্চারাইজার লাগানোর কোন দরকারই হবে না।

২) ভিটামিন ই অয়েল লাগাতে পারেন – যদি ভিটামিন ই অয়েল দিয়ে মুখে ম্যাসাজ করতে পারেন গোটা শীতকাল জুড়ে বা যেখানে অংশ অনেক বেশি ফেটে গেছে, সেই অংশ ভিটামিন ই লাগান, তাহলে দেখবেন আপনার ত্বক হবে মাখনের মতন নরম তুলতুলে।

৩) নারকেল তেল – যদি হাতের সামনে কিছু না পান তাহলে গোটা শীতকাল জুড়ে নারকেল তেল খুব ভালো করে মালিশ করতে পারেন নারকেল তেল, কিন্তু ত্বক অনেক বেশি সুন্দর পরিষ্কার, ঝকঝকে এবং মাখনের মতন রাখতে সাহায্য করে।

৪) চাল বাটা – যদি হাতের সামনে কিছু না পান তাহলে গোটা শীতকাল জুড়ে নারকেল তেল, চাল বাটা খুব ভালো করে মালিশ করতে পারেন। এতে ত্বক অনেক বেশি সুন্দর, পরিষ্কার হবে।

৫) কফি পাউডার – কাঁচা দুধের সঙ্গে কফি পাউডার খুব ভালো করে মিশিয়ে গোটা শীতকাল জুড়ে লাগাতে পারেন, যাদের অতিরিক্ত রুক্ষ শুষ্ক ত্বক, তারা এর সঙ্গে ব্যবহার করতে পারেন নারকেল তেল। এটি ব্যবহার করলেই বুঝতে পারবেন, আপনার ত্বক কত পরিষ্কার দুধের মতন হয়ে গেছে।

সতর্কীকরণ– উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক