Hoop Life

Skin Care Tips: ত্বকের কালো দাগ দূর হবে নিমেষে, ডাবের জল ব্যবহার করুন রূপচর্চায়

নারকেল অথবা ডাবের জল যেমন খেতে অতি সুস্বাদু। শরীরের জন্য যেমন ভীষণ উপকারী একটি উপাদান। শুধু তাই নয়, আপনার ত্বককে ওপর থেকে অনেক পরিষ্কার রাখবে। সূর্যের কালো দাগ দূর করতে সাহায্য করবে এই জল। তাই সপ্তাহে অন্তত দুটি ডাব কিনে রাখুন, আর এই ডাবের জল ফ্রিজে রাখুন। সারা সপ্তাহ ধরেই ডাবের জল তুলোয় করে মুখে, পিঠে, গলায় লাগিয়ে ফেলুন। আর নিজেই বুঝতে পারবেন আপনার ত্বক কত সুন্দর হয়ে গেছে।

১) এই জল তুলোয় করে নিয়ে সকাল-সন্ধ্যে ভাল করে লাগিয়ে ফেলুন। এটি অসাধারণ ক্লিনজার হিসেবে কাজ করে। নিয়মিত করুন, দেখবেন আপনার ত্বক ঝকঝকে পরিষ্কার হয়ে গেছে।

২) প্রতিদিনের ডাবের জলের সঙ্গে আপনি যদি নিয়মিত আপনার হোম মেড ফেসপ্যাক ভালো করে মিশিয়ে লাগাতে পারেন, তাহলে উপকার হবে দ্বিগুণ।

৩) প্রতিদিন ডাবের জলের সঙ্গে সমপরিমাণ গোলাপজল, সমপরিমাণ অ্যালোভেরা জেল ভাল করে মিশিয়ে নিন। এই মিশ্রণটি ফ্রিজে রাখতে পারেন, খুব ভালো করে মুখের মধ্যে দিয়ে ম্যাসাজ করুন। এটি অসাধারণ একটি টোনার হিসেবে কাজ করবে।

৪) প্রতিদিন ডাবের জলের সঙ্গে বেশ ভালো পরিমাণে চালের গুঁড়ো, কফি পাউডার ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি স্ক্রাবার হিসেবে ব্যবহার করতে পারেন। পরপর সাতদিন করুন, দেখবেন আপনার তো একেবারে কাঁচের মতন পরিষ্কার হয়ে যাবে।

৫) প্রতিদিন নিয়ম করে ডাবের জলের সঙ্গে গোলাপজল ভালো করে মিশিয়ে লাগাতে পারেন, এতে ত্বক টানটান হবে, পরিষ্কার হবে, সুন্দর হবে।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo