Hoop Life

Relationship Tips: কাছের মানুষকে সব কথা ভুলেও বলবেন না! গোপন করুন এই ৫টি জিনিস

মানুষ হল সামাজিক জীব। তাই সামাজিক জীবনে বেঁচে থাকার জন্য সবথেকে বেশি প্রয়োজন একজন সঙ্গীর, একজন কাছের মানুষের, একজন নিজের মানুষের; যার কাছে মন ও শরীর দুটিই লুটিয়ে দিয়ে শান্তির ঘুম ঘুমোতে চায় সকলেই। কিন্তু এই সবকিছুর জন্য প্রয়োজন একটা নির্ঝঞ্ঝাট মধুর সম্পর্কের। অর্ষ সম্পর্ককে ভালো রাখতে দরকার যত্নের। কিন্তু কিছু ভুল করলেই বদলে যায় সম্পর্কের সমীকরণ। তাই দেখে নিন সম্পর্কের মাধুর্যের স্বার্থে আপনার কাছের মানুষের থেকেও যে জিনিসগুলি গোপন করা উচিত।

(১) সম্পর্ক নিয়ে নেতিবাচক ভাবনা: একটি সম্পর্কের মাপকাঠি হল দুজনের ইতিবাচক মনোভাব। একে অপরের প্রতি ইতিবাচক অনুভূতি থাকলেই সম্পর্ক হয় মধুর। তাই যদি কোনো সময় আপনার মনে সম্পর্কের ভবিষ্যৎ নিয়ে নেতিবাচক কিছু ভাবনা এসেও থাকে, সেটিকে মনের গহীনেই রাখুন। প্রিয় মানুষটিকে বললে সেটি সম্পর্কে বিরূপ প্রভাব ফেলতে পারে।

(২) পরিবার নিয়ে নেতিবাচক ভাবনা: একজন মানুষ তার কাছের মানুষটিকে শুধু তার নিজের নয়, গোটা পরিবারের করে তুলতে চান। তাই আপনার বিপরীত দিকের মানুষটির পরিবারের কাউকে নিয়ে কোনো নেতিবাচক বা অপমানজনক কথাবার্তা বলবেন না। এমনটা আপনার মনে থাকলেও সেটিকে মনেই রেখে দিন। এতে সম্পর্ক ঠিক থাকবে।

(৩) পুরোনো প্রেমের অনুভূতি: প্রাক্তন কমবেশি সকলেরই থাকে। তবে মনে রাখবেন, প্রাক্তনকে নিয়ে আপনি কি ভাবেন বা বর্তমানে তাকে নিয়ে আপনার অনুভূতি কি, এসব বিষয়ে ভুলেও আপনার সঙ্গীর সঙ্গে আলোচনা করবেন না। এতে আপনার প্রতি তার অনুভূতিতে প্রভাব পড়তে পারে।

(৪) অতিরিক্ত কৌতূহলী ভাবনা: কাছের মানুষটির এমন কোনো বিষয় যেটিতে সে স্বাধীনতা চায়, সেটি নিয়ে বেশি কৌতুহল দেখাবেন না। এতে সম্পর্কে স্বাধীনতার ক্ষুন্ন হয়। মাধুর্য হারিয়ে যায় একটি সুন্দর সম্পর্কের।

(৫) আচমকা প্রেমের ভাবনা: আমরা সবাই মাঝেমধ্যে হুটহাট কোনো ব্যক্তি বা মহিলার কোনো একটি গুণের প্রেমে পড়ে থাকি। তবে মনের এইসব অনুভূতি কোনোদিনই আপনার কাছের মানুষকে বলবেন না। এতে আপনার প্রতি তার বিরূপ ভাবনা তৈরি হতে পারে। আপনার চরিত্র নিয়েও উঠতে পারে প্রশ্ন।

Disclaimer: প্রতিবেদনটি তথ্য ও অনুমানের উপর ভিত্তি করে লেখা। প্রত্যেক মানুষের মনোভাব আলাদা আলাদা হয়ে থাকে।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা